IB Alert for Independence day : স্বাধীনতা দিবসের প্রাক্কালে ৫ সতর্কতা IB-র

IB Alert for Independence day : স্বাধীনতা দিবসের প্রাক্কালে ৫ সতর্কতা IB-র


IB Alert for Independence day



ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) 2022 সালের স্বাধীনতা দিবসের আগে পাঁচটি নতুন সতর্কতা জারি করেছে, দিল্লি এবং বেশ কয়েকটি শহরে সম্ভাব্য সন্ত্রাসী হামলার সতর্কবার্তা দিয়েছে। 



আইএস-অনুষঙ্গী নতুন সন্ত্রাসী সংগঠন লস্কর-ই-খালসা দ্বারা জম্মু ও কাশ্মীরে সম্ভাব্য সন্ত্রাসী হামলার বিষয়ে সংস্থাটি সতর্ক করার কয়েকদিন পর এই সতর্কতা আসে।



প্রথম সতর্কতা: আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে সতর্ক করা হয়েছে যে পতাকা উত্তোলন অনুষ্ঠানে সন্ত্রাসীরা আইইডি ব্যবহার করতে পারে যা 15 আগস্ট লাল কেল্লায় অনুষ্ঠিত হবে।



তাছাড়া, ড্রোন পাঞ্জাব হয়ে পাকিস্তান সীমান্ত থেকে দিল্লি সহ বেশ কয়েকটি শহরে প্রবেশ করতে পারে।



সাম্প্রতিক অতীতে গ্রেপ্তার হওয়া সন্ত্রাসীদের জিজ্ঞাসাবাদের সময় এটি জানা গেছে। কয়েকজন সন্ত্রাসী এমনকী দাবি করেছিল যে পাঞ্জাব হয়ে ভারতে প্রচুর ড্রোন ঢুকেছে।



দ্বিতীয় সতর্কতা: ড্রোনের মাধ্যমে প্রচুর অস্ত্র ও বিস্ফোরক যেমন AK-47, হ্যান্ড গ্রেনেড, পিস্তল এবং গান-পাউডার পাঠানো হয়েছে।

সাম্প্রতিক অতীতে, বিএসএফ কর্মকর্তারা পাঞ্জাবেও এই ধরনের ডেলিভারি আটকে দিয়েছিলেন।



তৃতীয় সতর্কতা: জাতীয় রাজধানীতে ঘটতে পারে এমন Lone wolf ধরনের আক্রমণ এড়াতে পুলিশকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।


Lone Wolf আক্রমণের মাধ্যমে, একজন একক ব্যক্তি বড় যানবাহন, ধারালো অস্ত্র এবং অস্ত্র ব্যবহার করে আক্রমণ চালাতে পারে। বড় যানবাহন অনেক মানুষ প্রাণ হারাতে পারে। 



চতুর্থ সতর্কতা: প্রযুক্তির পরিবর্তনের সাথে, সন্ত্রাসীরা উড়ন্ত বস্তুর মাধ্যমে লাল কেল্লা আক্রমণ করতে পারে যা উড়ন্ত ঘুড়ির আকারে হতে পারে। এই কারণে, লাল কেল্লার কাছে উড়ন্ত বস্তুগুলি সম্পূর্ণ নিষিদ্ধ করার পরামর্শ দেওয়া হয়েছে।




পঞ্চম সতর্কতা : বৈশাখী উৎসবে নজর রাখার নির্দেশনা জারি করা হয়েছে। নিরাপত্তা সংস্থাগুলো বলছে, সন্ত্রাসীরা উৎসবের আইটেম ব্যবহার করে হামলা চালাতে পারে। শিখস ফর জাস্টিস, জইশ-ই-মোহাম্মদ, আইএস খোরাসান মডিউল হামলা চালাতে পারে।



গত সপ্তাহে, সংস্থাগুলি বলেছিল যে লস্কর-ই-খালসা ভারতে সন্ত্রাসী কার্যকলাপ চালানোর জন্য আইএস দ্বারা বিশেষভাবে গঠিত হয়েছিল।



আফগান যোদ্ধারা সম্প্রতি তৈরি হওয়া লস্কর-ই-খালসা গ্রুপের অংশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ