JK Rowling: সালমান রুশদির উপর হামলার নিন্দার পর হ্যারি পটার লেখক রাউলিং-কে হত্যার হুমকি

সালমান রুশদির উপর হামলার নিন্দার পর হ্যারি পটার লেখক রাউলিং-কে হত্যার হুমকি 

JK Rowling



হ্যারি পটার লেখক জে কে রাউলিং (JK Rowling) সহকর্মী বুকার পুরস্কার বিজয়ী লেখক সালমান রুশদির উপর হামলার নিন্দার পরে একজন ইরান-সমর্থিত চরমপন্থীর কাছ থেকে প্রকাশ্যে মৃত্যুর হুমকি পেয়েছেন। 57 বছর বয়সী রাউলিং (JK Rowling), হুমকি বার্তার স্ক্রিনশট শেয়ার করেছেন টুইটারে।



রুশদির উপর হামলার প্রতিক্রিয়ার পোস্টে হ্যারি পটার লেখক জে কে রাউলিং (JK Rowling) হুমকির বার্তা পেয়েছেন।



"ভয়াবহ খবর। এই মুহূর্তে খুব অসুস্থ লাগছে। তাকে ঠিক থাকতে দিন,” রাউলিং টুইট করেছিলেন। জবাবে একজন ব্যবহারকারী লিখেছেন- “চিন্তা করবেন না। পরবর্তীতে আপনি."



মীর আসিফ আজিজ নামের এই টুইটার ব্যবহারকারী, যিনি তার জীবনীতে 'ছাত্র, সামাজিক কর্মী, রাজনৈতিক কর্মী এবং গবেষণা কর্মী হিসাবে বর্ণনা করেছেন, নিউ জার্সির আততায়ী হাদি মাতারেরও প্রশংসা করেছিলেন যিনি পশ্চিম নিউইয়র্কে একটি সাহিত্য অনুষ্ঠানে রুশদিকে বেশ কয়েকবার ছুরিকাঘাত করেছিলেন।



হুমকি বার্তা পাওয়ার পর, রাউলিং প্রকাশ্যে টুইটারকে হস্তক্ষেপ করতে বলেছিলেন, @TwitterSupport জিজ্ঞেস করেছিলেন, "কিছু সমর্থনের কোন সুযোগ আছে?"



একটি পোস্টে, আজিজ রুশদির হামলার জন্য গ্রেপ্তার হওয়া ব্যক্তি হাদি মাতারকে "বিপ্লবী শিয়া যোদ্ধা" হিসাবে বর্ণনা করেছিলেন।



রাউলিং পরে নিশ্চিত করেছেন যে পুলিশ এই বিষয়ে যুক্ত হয়েছে এবং অনুগামীদের বলেছিল: “সমর্থক বার্তা প্রেরণকারী সকলকে: ধন্যবাদ।



এদিকে, "দ্য স্যাটানিক ভার্সেস" লেখক সালমান রুশদিকে ভেন্টিলেটর থেকে সরিয়ে নেওয়া হয়েছে এবং কথা বলতে পারছে। নিউইয়র্কে একটি সম্মেলনে রুশদিকে 15 বার ছুরিকাঘাত করা হয়েছিল, তিনি বাকস্বাধীনতার বিষয়ে বক্তৃতা দিতে সেই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ