TET SCAM: ম‍্যারাথন জেরা, আজই কি গ্রেফতার অপসারিত পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য? আশঙ্কা

Manik bhattacharjee




প্রাথমিক শিক্ষা পর্ষদ এর অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে ম‍্যারাথন জেরা ইডির। ম্যারাথন জেরায় জেরবার অপসারিত প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। গতকাল শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ‍্যায়, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী সহ ১৪ জায়গায় একসাথে হানা দেয় ইডি। এই অভিযানে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে উদ্ধার বিপুল টাকা, কয়েকটি মোবাইল সহ বেশ কিছু সম্পত্তি। সবচেয়ে বেশী নজর ছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের দিকে।




ইডি সূত্রে খবর, মানিক ভট্টাচার্যের যাদবপুরের বাড়িতে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। পাশাপাশি খতিয়ে দেখা হয় সম্পত্তির হিসেব৷ ইডিকে না জানিয়ে মানিক ভট্টাচার্য্য এলাকা ছাড়তে পারবেন না বলেও জানিয়ে দিয়েছে ইডি।




দীর্ঘক্ষণ জেরায় মানিক বাবুর কাছে সন্তোষজনক উত্তর পাওয়া যায়নি বলে ইডি সূত্রে খবর। তাঁর যেকোন গতিবিধির খবর দিতে হবে ইডিকে।



প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ৪৩ হাজার কর্মরত শিক্ষকের নথি যাচাই চলছে সিবিআইয়ে। এদিকে ইডির হানা।  ইতিমধ্যেই বাতিল হয়েছে ২৬৯ শিক্ষকের চাকরি৷ টাকার বিনিময়ে এবং রাজনৈতিক নেতাদের সুপারিশে প্রাথমিক নিয়োগের অভিযোগ। 



প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে পর্ষদের সভাপতি পদ থেকে আদালতের নির্দেশে অপসারিত হয়েছেন মানিক। এই মামলায় মানিক-সহ তাঁর স্ত্রী, ছেলে এবং মেয়ের বিয়ের আগে পর্যন্ত সম্পত্তির তথ্য নিয়ে হলফনামা চেয়ে পাঠিয়েছে হাই কোর্টের একক বেঞ্চ।