Har Ghar Tiranga Certificate Download Online


Har Ghar Tiranga Certificate Download



২০২২ সাল স্বাধীনতার ৭৫তম বর্ষ উপলক্ষে ‘হর ঘর তিরঙ্গা’ প্রচার শুরু চালু করছে কেন্দ্র। ১৩ থেকে ১৫ই অগস্ট তিনদিন ধরে পালন করার কথা ‘হর ঘর তিরঙ্গা’- দেশের প্রতিটি বাড়িতে বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।


ভারতীয় জাতীয় পতাকা সমগ্র জাতির জন্য জাতীয় গর্বের প্রতীক। জাতীয় পতাকাকে আরও সম্মান জানাতে, স্বরাষ্ট্রমন্ত্রী যিনি আজাদি কা অমৃত মহোৎসবের তত্ত্বাবধান করছেন, তিনি ‘হর ঘর তিরঙ্গা’ অনুষ্ঠানের অনুমোদন দিয়েছেন। এটি সর্বত্র ভারতীয়দের তাদের বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের জন্য অনুপ্রাণিত করে।

Har Ghar Tiranga Certificate Download



কেন্দ্র সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে- পতাকার সাথে আমাদের সম্পর্ক বরাবরই ব্যক্তিগত থেকে বেশি আনুষ্ঠানিক ও প্রাতিষ্ঠানিক। স্বাধীনতার 75 তম বছরে একটি জাতি হিসাবে সম্মিলিতভাবে পতাকা ঘরে নিয়ে আসা এইভাবে তিরাঙ্গার সাথে ব্যক্তিগত সংযোগের একটি ক্রিয়াকলাপের প্রতীকী হয়ে ওঠে না বরং জাতি গঠনের প্রতি আমাদের অঙ্গীকারের মূর্ত প্রতীক হয়ে ওঠে, এই উদ্যোগের পিছনে ধারণাটি এই অনুভূতিকে উদ্বুদ্ধ করা। জনগণের হৃদয়ে দেশপ্রেম জাগ্রত করা এবং আমাদের জাতীয় পতাকা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা।

Har Ghar Tiranga Certificate Download




হর ঘর তিরঙ্গা- এই কর্মসূচিতে ইতিমধ্যে রেজিস্ট্রেশন শুরু হয়েছে। এই রেজিস্ট্রেশন কর্মসূচিতে অংশ নিয়ে রেজিস্ট্রেশন করলেই একটি শংসাপত্র দেওয়া হচ্ছে। আপনিও কি এই সার্টিফিকেট সংরহ করতে চান? তাহলে জেনেনিন পদ্ধতি -


Har Ghar Tiranga Certificate Download Online:-


১) প্রথমে আপনাকে har ghar tiranga এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।


২) এরপর PIN A FLAG এ ক্লিক করুন।


৩) পরবর্তী পেজে আপনার নাম ও মোবাইল নাম্বার দিয়ে Next এ ক্লিক করুন, অথবা গুগুল একাউন্ট দিয়ে।


৪) এরপর আপনার মোবাইল বা কম্পিউটার এর লোকেশন অন করে দিন।


৫) এরপর আপনার ম্যাপের মধ্যে আপনার বাড়ি বেছে নিয়ে Pin a Flag এ ক্লিক করুন।  আপনার সার্টিফিকেট চলে আসবে।

Har Ghar Tiranga Certificate Download



৬) সার্টিফিকেটটি ডাওনলোড যেমন করতে পারবেন তেমনি স্যোসাল মিডিয়াতে শেয়ারও করতে পারবেন এখান থেকেই।