SSC SCAM: পার্থ-র অসুস্থতা নিয়ে সন্দেহ! উচ্চ আদালতে ইডি

Partha Chaterjee.
Partha Chaterjee



এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) পশ্চিমবঙ্গের বাণিজ্য ও শিল্প দফতরের মন্ত্রী পার্থ চ্যাটার্জিকে রাজ্য পরিচালিত এসএসকেএম হাসপাতালে ভর্তি করায় অসন্তুষ্ট। ইডি কলকাতা হাইকোর্টে একটি পিটিশন দায়ের করেছে এবং এই বিষয়ে অবিলম্বে শুনানির দাবি জানিয়েছে।




সূত্রের দাবি, তদন্তকারী আধিকারিকদের দাবি, যেভাবে পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভরতির নির্দেশ দেওয়া হয়েছিল তা আইন অনুযায়ী সঠিক নয়। পাশাপাশি, পার্থর অসুস্থতা নিয়েও প্রশ্ন তুলেছেন ইডি আধিকারিকরা। সেই কারণেই কলকাতা হাই কোর্টের দারস্থ হয়েছেন এবং রবিবারই শুনানির আরজি জানিয়েছেন।



এনফোর্সমেন্ট ডিরেক্টরেট চায় চ্যাটার্জিকে সেনাবাহিনী পরিচালিত কমান্ড হাসপাতালে ভর্তি করা হোক। আজ হাইকোর্টে বিশেষ শুনানি হতে পারে।




পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে শনিবার সকালে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) কথিত শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির তদন্তের জন্য গ্রেপ্তার করেছে।




SSC নিয়োগ কেলেঙ্কারির অভিযোগে 27 ঘন্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করার পরে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। পরে তাকে আদালতে হাজির করা হয়।




তার ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়কেও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেপ্তার করেছিল, তার কলকাতার বাসভবন থেকে 20 কোটি টাকা নগদ উদ্ধার হয়।