ক্ষমতার অপব‍্যবহার করে মেয়ের চাকরি, কবে ব‍্যবস্থা মন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে? প্রশ্ন সুকান্তর 

Paresh Sukanta




স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতিতে ইডির হাতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ‍্যায়। খোঁজ মিলছে গুপ্তধনের। এরপরেই মন্ত্রীত্ব হারানোর পাশাপাশি দলের সব রকম পদ থেকে সরিয়ে সাসপেন্ড করা হয় পার্থকে। এবার, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে ব‍্যবস্থা কবে নেওয়া হবে? প্রশ্ন তুললেন রাজ‍্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।


 

এদিন ট্যুইটে তিনি লিখেছেন, ' শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ক্ষমতার অপব্যবহার করে সরকারি স্কুলে মেয়েকে শিক্ষিকার চাকরি দিয়েছিলেন। হাইকোর্ট তাঁর মেয়ের চাকরি বাতিল করেছে। কিন্তু তিনি এখনও মন্ত্রী পদে রয়েছেন। '



২২ জুলাই, এসএসসি’র নিয়োগ দুর্নীতি মামলায় মেখলিগঞ্জে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও যায় ইডি।ইতিমধ্যেই, নিয়োগ দুর্নীতিতে হাইকোর্টের নির্দেশে চাকরি গেছে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। ফেরাতে হয়েছে বেতন। কোচবিহারের ইন্দিরা বালিকা বিদ্যালয়ে শিক্ষিকা ছিলেন তিনি।



তবে শুধু বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারই নয় এনিয়ে প্রশ্ন তোলেন পশ্চিমবঙ্গের সহ পর্যবেক্ষক ও বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি ট্যুইটে লিখেছেন, কলকাতা হাইকোর্ট শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর বেআইনি নিয়োগ বাতিল করেছে। মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর-ও হয়েছে। তাহলে কেন তাঁকে মন্ত্রীপদ থেকে বরখাস্ত করা হবে না?