Latest Online Bengali News Portal

Breaking

Sunday, July 31, 2022

virat kohli : ফের বিশ্রামে কোহলি, জিম্বাবুয়ের বিরুদ্ধে দ্বিতীয় সারির দল ঘোষণা ভারতের

জিম্বাবুয়ের বিপক্ষে ভারতের স্কোয়াড

virat kohli




সংবাদ একলব্যঃ ভারতীয় ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা সহ অনেক সিনিয়র খেলোয়াড়কে এই সিরিজে বিশ্রাম দেওয়ায় জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য শিখর ধাওয়ানকেই ফের অধিনায়ক হিসেবে নিযুক্ত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁদের দেশেই টিম ইন্ডিয়াকে ৩-০ ব্যবধানে ঐতিহাসিক জয় পাওয়ার পর ধাওয়ানের অধিনায়কত্বে ভারতের যুব ব্রিগেডের ওপর প্রত্যাশা অনেক বেড়ে গিয়েছে। 

শনিবার ৩০ জুলাই, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই সফরের জন্য দল ঘোষণা করেছে। সবচেয়ে বড় খবর, দীর্ঘ চোট কাটিয়ে ফের দলে ফিরেছেন অফ-স্পিন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর ও মিডিয়াম পেসার দীপক চাহার। একই সঙ্গে রাহুল ত্রিপাঠিও পুনর্নির্বাচিত হয়েছেন আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য।  আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপের আগে দলের রিজার্ভ বেঞ্চকে ঘুরিয়ে ফিরিয়ে দেখে নিতে চাইছে বোর্ড। 

এই সফরের জন্য দল নির্বাচন নিয়ে সবচেয়ে বড় জল্পনা ছিল বিরাট কোহলির (virat kohli) নাম নিয়ে। এমন খবর ছিল যে নির্বাচকরা চেয়েছিলেন দীর্ঘদিন রান খরায় থাকা কোহলি (virat kohli) এই সফরে দলের সাথে থাকুন এবং ফর্মে ফেরার চেষ্টা করুন। কিন্তু এই সফরেও কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে। এর আগে ইংল্যান্ড সফরের পর ওয়েস্ট ইন্ডিজ থেকে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। এমন পরিস্থিতিতে এখন চোখ থাকবে এক মাস পরে শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য তাকে বাছাই করা হবে কি না।

এদিকে করোনা সংক্রমনের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের সঙ্গে থেকেও একটিও ম্যাচ খেলতে পারেননি সহ-অধিনায়ক লোকেশ রাহুল। তাকে আরও কিছুটা বিশ্রাম দেওয়ার জন্য জিম্বাবুয়ে সফরে তাঁর নাম বিবেচনা করা হয়নি।


জিম্বাবুয়ের বিপক্ষে ভারতের স্কোয়াডঃ
শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, ইশান কিশান (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রাহুল ত্রিপাঠি, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ এবং দীপক চাহার।

No comments:

Post a Comment