বড় সিদ্ধান্ত! উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকবে তৃণমূল, জানিয়ে দিল সর্বভারতীয় সম্পাদক অভিষেক


Abhishek banerjee




উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বড় সিদ্ধান্ত জানালো সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। আজ ২১ শে জুলাই কলকাতার ধর্মতলায় শহীদ স্মরণ সমাবেশের পর বৈঠক হয় তৃণমূলের। আর সেই বৈঠকে সকলের আলোচনার প‍র উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেয় দল সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালো তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দোপাধ‍্যায়।



এদিন সংসদীয় কমিটির বৈঠকের পর সাংবাদিক বৈঠকে অভিষেক বন্দোপাধ‍্যায় জানান, আগামী ৬ই অগাস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন। একদিকে এনডিএ প্রার্থী হয়েছে জগদীপ ধনকড় অন‍্যদিকে জোট প্রার্থী মার্গারেট আলভা। জগদীপ ধনকড় বাংলার রাজ‍্যপাল ছিলেন। সেসময় তিনি কি করেছেন সকলরেই জানা। যিনি একটি নির্দিষ্ট দলকে নিয়ে চলেন। অন‍্যদিকে বিরোধী প্রার্থী মার্গারেট আলভা। উপরাষ্ট্রপতি নির্বাচনে মার্গারেট আলভাকে প্রার্থী রা হলেও তৃণমূল কংগ্রেসের সঙ্গে এবিষয়ে কোনো বৈঠক হয়নি। একজন বর্ষীয়ান নেতা প্রেস বিবৃতিতে জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করা যায়নি। যোগাযোগ করা হবে। তা প্রার্থী ঘোষনার পল। আর তাই  সকলের আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে তৃণমূল কংগ্রেস উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকবে।



সংসদের উভয়কক্ষ, লোকসভা ও রাজ্যসভার তৃণমূলের ৮৫ শতাংশ জনপ্রতিনিধি আজকে কালীঘাটের বৈঠকে নির্বাচনে বিরত থাকার সিদ্ধান্তের পক্ষে পোষণ করেন বলেই জানান অভিষেক। তৃণমূলের এই সিদ্ধান্তের ফলে বিরোধী ঐক্যে কোনও চিড় বা ফাটল ধরবে না বলেও আশ্বস্ত করেন অভিষেক।