Breaking

Thursday, June 16, 2022

বড় খবর! ৮ জনের পরীক্ষার্থী পদ বাতিল করলো WBPSC!

বাংলায় পড়তে, লিখতে এবং কথা বলতে না পারায় অনুত্তীর্ণ করলো WBPSC

WBPSC



WEST BENGAL PUBLIC SERVICE COMMISSION-র Clerkship পরীক্ষায় ৮ জন প্রার্থীকে উত্তীর্ণ করলো না বোর্ড। Public Service Commission, West Bengal এক বিজ্ঞপ্তি প্রকাশ করে ৮ জনকে অনুত্তীর্ণের  লিস্ট প্রকাশ করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলা দক্ষতা পরীক্ষায় যোগ্যতা অর্জন করেননি এমন প্রার্থীদের তালিকা প্রকাশ হল। যারা বাংলায় পড়তে, লিখতে এবং কথা বলার ক্ষমতা নেই তাদেরকেই এই লিস্টে রাখা হয়েছে।  



বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ক্লার্কশিপ পরীক্ষা, 2019 (বিজ্ঞাপন নং-5/2019)-এ বাংলা দক্ষতা পরীক্ষায় যোগ্যতা অর্জন করেননি এমন প্রার্থীদের তালিকা [বাংলায় পড়তে, লিখতে এবং কথা বলার ক্ষমতা (যাদের মাতৃভাষা নেপালি সেই প্রার্থীদের জন্য প্রয়োজন নেই)- ভাইড সম্পর্কিত অর্থ বিভাগের বিজ্ঞপ্তি নং 1243-F(P) তারিখ 02.03.2016] 


২০১৯ সালে এই পরীক্ষার বিজ্ঞাপন প্রকাশিত হয়। ২০২০ সালে এই প্রক্রিয়ার প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়। তার পর মেইনস পরীক্ষা হয়। সেই পরীক্ষার পর ছিল কম্পিউটার টেস্ট। সেখানে মোট ৯ হাজার ৩০০ প্রার্থীকে ডাকা হয়। এর পর ১৩ জুন নোটিস দিয়ে জানিয়ে দেওয়া হয় ৩০৮ জন পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। এর পর ১৪ জুন একটি নোটিসে বলা হয়, এই পরীক্ষায় ৮ জনকে বাতিল করা হয়েছে বাংলা না জানার কারণে।

দেখুন তালিকা- Click Here 
List of candidates who did not qualify at Bengali Efficiency Test [Ability to read, write & speak in Bengali (not required for those candidates whose mother tongue is Nepali)- vide Finance Department’s Notification No. 1243-F(P) dated 02.03.2016.] in connection with Clerkship Examination,2019(Advt. No.-5/2019)

No comments:

Post a Comment