'ওসামা ছিলেন বিশ্বের সেরা জুনিয়র ইঞ্জিনিয়ার': অফিসে লাদেনের ছবি 



Osama Bin Laden


নিহত আল-কায়েদা প্রতিষ্ঠাতাকে "বিশ্বের সেরা জুনিয়র ইঞ্জিনিয়ার" বলে বর্ণনা করে অফিসে ওসামা বিন লাদেনের ছবি থাকায় বরখাস্ত এক কর্মকর্তা। কর্মকর্তারা বলেছেন, নিহত আল-কায়েদা প্রতিষ্ঠাতাকে "বিশ্বের সেরা জুনিয়র ইঞ্জিনিয়ার" বলে বর্ণনা করে তার অফিসে ওসামা বিন লাদেনের একটি ছবি থাকার কারণে বুধবার একটি রাষ্ট্রীয় বিদ্যুৎ বিতরণ কোম্পানির একজন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।




দক্ষিণাচল বিদ্যুৎ বিতরন নিগম লিমিটেড (DVVNL) এর সাব-ডিভিশনাল অফিসার (এসডিও) রবীন্দ্র প্রকাশ গৌতম তার অফিসে লাদেনের একটি ছবি রেখেছেন, যার নীচে একটি নোট রয়েছে যাতে লেখা ছিল "শ্রদ্ধেয় ওসামা বিন লাদেন, বিশ্বের সেরা জুনিয়র ইঞ্জিনিয়ার," কর্মকর্তারা জানিয়েছেন।




বার্তা সহ লাদেনের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে, সিনিয়র জেলা আধিকারিকরা একটি আমলে নিয়ে এসডিও-কে সাসপেন্ড করার নির্দেশ দেন৷ অফিস থেকে লাদেনের ছবিও সরিয়ে ফেলা হয়েছে বলে জানান তারা।




ফারুখাবাদ জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জয় কুমার সিং বলেছেন, "ডিভিভিএনএল-এর ব্যবস্থাপনা পরিচালক ঘটনার তদন্তের পরে এসডিও রবীন্দ্র প্রকাশ গৌতমকে বরখাস্ত করেছেন।"




এদিকে সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তা তার কৃতকর্মের পক্ষে সাফাই গেয়েছেন। "যে কেউ একজন মূর্তি হতে পারে। ওসামা ছিলেন বিশ্বের সেরা জুনিয়র ইঞ্জিনিয়ার। ছবিটি সরিয়ে ফেলা হয়েছে, কিন্তু আমার কাছে এর বেশ কয়েকটি কপি রয়েছে," গৌতম বলেছিলেন।