England ODI Captain: ইংল্যান্ডের ODI ও T20 দলের নতুন অধিনায়ক বাটলার 

Jos Buttler

কয়েকদিন আগেই ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইয়ন মর্গ্যান (Eoin Morgan)। এরপর বৃহস্পতিবার রাতে ওয়ান ডে ও টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করে দিল ইংল্যান্ড (England Cricket Team)। ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে জাতীয় দলের অধিনায়ক হচ্ছেন জস বাটলার (Jos Buttler)। এমনটাই ঘোষণা ইসিবির।



ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড থেকে ট্যুইট করে জানানো হয়েছে ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে জাতীয় দলের অধিনায়ক হচ্ছেন জস বাটলার (Jos Buttler)। সাথে বাটলার বিধ্বংসী কিছু ইনিংসের ঝলক দিয়ে পোস্ট করা হয়েছে একটি ভিডিও। সাথে লেখা রয়েছে, 'সাদা বলের ক্রিকেটে আমাদের নতুন অধিনায়ক। ওঁর নিজের কথায়, এই ইনিংসগুলোর জন্যই জস বাটলার হয়েছে'।



বাটলার দায়িত্ব পেয়ে বলেছেন, “আমি অইন মর্গ্যানকে গত সাত বছরে তার অসামান্য নেতৃত্বের জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে চাই। অধিনায়ক হিসাবে অনুপ্রেরণা ছিল। আমি ওর কাছ থেকে অনেক কিছু শিখেছি। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে চাই।”



অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে নিয়েই প্রথম ভারতের বিরুদ্ধেই খেলতে নামছে বাটলার। তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিকের প্রথম ম্যাচ শুরু হবে ৭ জুলাই। এরপর ইংল্যান্ড তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ভারতের মুখোমুখি হবে।