M. S. Dhoni: বিপাকে ধোনী! প্রতারনার মামলায় জড়িয়ে গেলেন ধোনী, অভিযোগ দায়ের থানায়

M. S. Dhoni: বিপাকে ধোনী! প্রতারনার মামলায় জড়িয়ে গেলেন ধোনী, অভিযোগ দায়ের থানায়

Dhoni




প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি জড়িয়ে গেল চেক বাউন্সের মামলায়, যেখানে ধোনি সহ 8 জনের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে। বিহারের বেগুসরাইতে এফআইআর নথিভুক্ত করা হয়েছে, চেক'নিউ গ্লোবাল প্রোডিউস ইন্ডিয়া লিমিটেড বাউন্স সংক্রান্ত একটি মামলায়।




রিপোর্ট অনুযায়ী, এসকে এন্টারপ্রাইজ নামে একটি কোম্পানি বেগুসরাইয়ের সিজেএম-এর আদালতে একটি এফআইআর দায়ের করেছে, অভিযোগ করেছে যে 'নিউ গ্লোবাল প্রোডিউস ইন্ডিয়া লিমিটেড' থেকে পাওয়া 30 লাখ টাকার চেক বাউন্স হয়ে গেছে।




চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ধোনি একটি কৃষিজ সারের বিজ্ঞাপনী প্রচার করেছিলেন, আর তাই অভিযোগকারীর এফআইআর-এ তার নামও উল্লেখ করা হয়েছে।




সোমবার বিষয়টি শুনানির পর, উল্লিখিত আদালত মামলাটি বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট অজয় কুমার মিশ্রের কাছে পাঠিয়েছে, যেখানে মামলার পরবর্তী শুনানি 28 জুন হবে।



রিপোর্ট অনুসারে, এসকে এন্টারপ্রাইজ এবং নিউ গ্লোবাল প্রোডাকস ইন্ডিয়া লিমিটেড একটি চুক্তি স্বাক্ষর করেছে, 30 লক্ষ টাকার সার সরবরাহ করবে। কোম্পানী সার সরবরাহ করেছিল, কিন্তু অভিযোগ করা হয়েছিল যে বিক্রেতা প্রদানকারীর সাথে সম্মতি দেয়নি, এবং এইভাবে বিপুল পরিমাণ পণ্য অবিক্রিত থেকে যায়।




কোম্পানী এইভাবে অবশিষ্ট সার ফেরত নিয়েছিল, এবং এর পরিবর্তে, তারা এজেন্সিকে 30 লক্ষ টাকার চেক প্রদান করেছিল, কিন্তু  চেকটি বাউন্স হয়ে যায়।



এর পরে, সংস্থাটিকে একটি আইনি নোটিশ দেওয়া হয়েছিল, তবে সংস্থাটি কোনও প্রতিক্রিয়া পায়নি। অতএব, এসকে এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী নীরজ কুমার নিরালা, এমএস ধোনি - যিনি সংশ্লিষ্ট পণ্যটির প্রচার করেছিলেন - এবং আরও 7 জনের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করেছেন৷




ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ১২০বি এবং এনআই অ্যাক্টের ১৩৮ ধারায় ৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। কার্যত দুই সংস্থার সংঘাতের জেরেই জড়িয়ে গেছে ক‍্যাপ্টেল কুলের নাম। 

Post a Comment

thanks