Breaking

google news

Thursday, June 23, 2022

Maharashtra Political Crisis: মুখ্যমন্ত্রীর বাসভবন 'বর্ষা' ছাড়লেন মুখ্যমন্ত্রী, ইস্তফা দিতে প্রস্তুত উদ্ধব

Maharashtra Political Crisis: মুখ্যমন্ত্রীর বাসভবন 'বর্ষা' ছাড়লেন মুখ্যমন্ত্রী, ইস্তফা দিতে প্রস্তুত উদ্ধব 

Maharashtra Political Crisis



মুখ্য মন্ত্রীর বাসভবন বর্ষা ছাড়লেন মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী উদ্বব ঠাকরে। মহারাষ্ট্রে রাজনৈতিক ক্রাইসিসের মাঝে সরকারি বাসভবন ছেড়ে মঙ্গলবার রাতে মাতোশ্রীর উদ্দ‍্যেশে রওনা দেন মহারাষ্ট্রের মুখ‍্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।



মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে উদ্ধবের সঙ্গেই বেরোন তাঁর স্ত্রী এবং রাজ্যের মন্ত্রী তথা উদ্ধবের ছেলে আদিত্য ঠাকরে ও তেজস ঠাকরে। 


এদিন বিকেলে ভার্চুয়াল বৈঠক করে উদ্ধব বলেন, "সংখ্যায় কিছু যায় আসে না, কিন্তু আমার বিরুদ্ধে কত জন , তা জানা দরকার। এক জন বিধায়কও বিরোধী হলে, আমার জন্য তা-ও লজ্জাজনক। আমি পদত্যাগপত্র তৈরি রাখছি। আমার ইস্তফা চান বলুন। আমি বালাসাহেবের ছেলে। চেয়ারের প্রতি লোভ নেই।" তাঁর কথায়, তিনি কংগ্রেস ও পাওয়ারের কথাতেই মুখ‍্যমন্ত্রী হয়েছেন। নিজে থেকে হতে চাননি। 



উদ্ধব আরও বলেন, " "বিধায়কদের অনেকেই ফোন করছেন। ফিরতে চান বলছে জানাচ্ছেন আমাদের। কিন্তু এই ঘটনায় আমি স্তম্ভিত। কারণ কংগ্রেস অথবা এনসিপি যদি বলত, আমার আর মুখ্যমন্ত্রী থাকা চলবে না, তাহলে হয়ত মেনে নিতে পারতাম। কমলনাথ নিজে বলেছেন, আমারই মুখ্যমন্ত্রী থাকা উচিত। কিন্তু নিজের লোকজনই আমাকে চাইছেন না। কীই বা বলতে পারি?" উদ্ধব আরও বলেন, " "বিধায়কদের অনেকেই ফোন করছেন। ফিরতে চান বলছে জানাচ্ছেন আমাদের। কিন্তু এই ঘটনায় আমি স্তম্ভিত। কারণ কংগ্রেস অথবা এনসিপি যদি বলত, আমার আর মুখ্যমন্ত্রী থাকা চলবে না, তাহলে হয়ত মেনে নিতে পারতাম। কমলনাথ নিজে বলেছেন, আমারই মুখ্যমন্ত্রী থাকা উচিত। কিন্তু নিজের লোকজনই আমাকে চাইছেন না। কীই বা বলতে পারি?" 



ইস্তফখ দিতে প্রস্তুত উদ্ধব। এক জন বিরোধিতা করলেও চেয়ার ছেড়ে দেবেন বলে জানিয়েছিলেন বিকেলেই।

No comments:

Post a Comment