2014 TET PASS সমস্ত কর্মরত প্রাথমিক শিক্ষকদের জন্য জরুরী বিজ্ঞপ্তি জারি

WB Primary TET Case 

historical building and some people
WB Primary TET CBI Case


WB Primary Scam : 2014 সালের টেট পাশ করে শিক্ষক/শিক্ষিকা হিসাবে যারা চাকরি করছেন তাদের চাকরি সম্পর্কিত সব তথ্য জমা করবার জন্য জরুরী বিজ্ঞপ্তি জারী করলো পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। 

CBI তদন্তের জন্য এই তথ্যের প্রয়োজন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, টেট ২০১৪ (TET 2014) নিয়োগে 2017 থেকে 2019 এর সেপ্টেম্বর পর্যন্ত যারা চাকরি পেয়েছে তাদের সবার তথ্য চেয়েছে সিবিআই (CBI)। তাঁর জন্য জেলার সমস্ত DPSC-কে গুরুত্বপূর্ণ নির্দেশ দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ।


notification







ইতিমধ্যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে ২৬৯ জন প্রাইমারী চাকরী (WB Primary Scam) থেকে বরখাস্ত হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) ২৭৩ জনের নামের তালিকা কোর্টে জমা করেছিলো। কোর্ট জানতে চেয়েছে যে কেন শুধুমাত্র ওই ২৭৩ জনকে কেন অগ্রাধিকার (WB Primary Scam) দেওয়া হলো ? কেন শুধু তাদেরই নাম্বার বাড়ানো হলো ? এই নিয়ে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদকে (WBBPE) বিস্তারিত রিপোর্ট জমা (WB Primary TET 2014 Court Case) করতে বলা হয়েছে কোর্টে। আজ ছিলো শুনানি। 


২৭৮৭ জন পরীক্ষার্থী যারা পর্ষদের কাছে নাম্বার বাড়ানোর জন্য আবেদন করেছিল তাঁদের উত্তরপত্র পুনর্মূল্যায়নের তথ্য এবং নাম সহ বিস্তারিত কোর্টে (WB Primary TET 2014 Court Case) জমা করতে বলা হয়েছিলো। কিন্তু পর্ষদ আজ শুধুমাত্র নামের তালিকা জমা দিয়েছে, আবেদনপত্র সংরক্ষণ না করায় সেগুলো নেই বলে আদালতে জানিয়েছে, এমনটাই জানা গিয়েছে। আরও পড়ুনঃ TET Pass Documents নিয়ে চরম উদ্বিগ্ন 2014 TET Pass  প্রাথমিক শিক্ষকরা ! 

যে এক্সপার্ট কমিটি গঠন করা হয়েছিলো সেই এক্সপার্ট কমিটির (Expert committee) Report এ যে স্বাক্ষর আছে সেটা কবেকার সেটা জানতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ফরেনসিক ল্যাবরেটরিতে (forensic laboratory) পাঠাবেন বলে জানিয়েছেন।


প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্যকে পদ থেকে অপসারণের নির্দেশ দিলো আদালত

Post a Comment

thanks