Happy Father's Day 2022: কেন আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে ফাদার্স ডে , জেনে নিন ইতিহাস

কেন আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে ফাদার্স ডে , জেনে নিন ইতিহাস 

child and father
Happy Father's Day 2022



এই পৃথিবীর মুখ দেখতে বাবার ভূমিকা আমরা সবাই জানি। যদিও, মা-য়ের ভূমিকা বাবার থেকে কম নয়। তারপর, ধীরে ধীরে জীবনের বয়স বাড়তে থাকে আর আমরা সবল হতে থাকি কিন্তু বাবার দেওয়া পথ বাবার ঘাম ঝড়ানো পরিশ্রমে আমরা একে একে নতুন স্বপ্ন দেখি নতুন গন্তব্যে পৌছাই।




প্রতিবছর, পিতা তার সন্তানের জীবনে যে ভূমিকা পালন করেন তার স্বীকৃতি জানাতে জুনের তৃতীয় রবিবার ফাদার্স ডে (Happy Father's Day 2022) পালন করা হয়। এই বছর, যা আজ 19 ই জুন উদযাপিত হচ্ছে। এটি বিশ্বব্যাপী বিভিন্ন তারিখে উদযাপিত হলেও, ভারত এবং অন্যান্য অনেক দেশে এই রবিবার (Happy Father's Day 2022) উদযাপিত হবে।




ইউরোপীয় দেশগুলি পিতামাতার বিশেষ ভূমিকাটি স্বীকৃতি জানাতে সেন্ট জোসেফের দিন ফাদার্স ডে (Happy Father's Day 2022) পালন করে। কথিত আছে যে এটি (Happy Father's Day 2022) একটি আমেরিকান মহিলা দ্বারা শুরু করা হয়েছিল, যাকে তার বাবা বড় করেছিলেন।


সোনোরা স্মার্ট ডড, যিনি ১৯৮২ সালে আরকানসাসের সেবাস্তিয়ান কাউন্টিতে জন্মগ্রহণ করেছিলেন, তিনি মাত্র ১৬ বছর বয়সে মাকে হারিয়েছিলেন। এরপরেই তাঁর বাবা উইলিয়াম স্মার্ট তাঁকে এবং তাঁর পাঁচ ভাইকে বড় করেছিলেন। ডডের বারবার প্রশ্ন জেগেছে যে তার পিতাকে সম্মান জানানোর জন্য কোনও দিন নেই যে কিনা একা ছেলেমেয়েদের লালন-পালন করেছিলেন। তারপরে তিনি চেয়েছিলেন যে তার বাবার জন্মদিন ৫ই জুন উদযাপিত করবেন সেই দিনটি, কিন্তু পরে উদযাপনটি ১৯ জুন ১৯১০ রবিবারে হয়েছিল। সেই থেকেই ফাদার্স ডে (Happy Father's Day 2022) উদযাপনের শুরু।


বাবা দিবস প্রত্যেক বাবার জন্য একটি বিশেষ দিন। এই দিনটি বাবাকে উৎসর্গ করা হলেও এটিকে বিশেষ করে তোলার দায়িত্ব সন্তানদের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ