Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Wednesday, June 29, 2022

2014 টেট পাশ প্রাথমিক শিক্ষকদের জন‍্য বড় বার্তা ABPTA-র

2014 টেট পাশ প্রাথমিক শিক্ষকদের জন‍্য বড় বার্তা ABPTA-র 

ABPTA


২০১৪ সালের টেট পাশ (2014 tet pass) করে প্রাথমিক শিক্ষক (primary teachers) পদে চাকুরিরত শিক্ষকদের এই মুহুর্তে চিন্তার অবকাশ নেই। দুর্নীতিতে বিদ্ধ প্রাথমিক শিক্ষক (primary teachers) নিয়োগ তদন্তে সিবিআই ২০১৪ সালে টেট পাশ (2014 tet pass)  শিক্ষকদের দশ নথি জমা করার নির্দেশ দিয়েছেন আর তাতেই চিন্তার ভাঁঁজ শিক্ষকদের। জানা যায়, টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশ হলেও দেওয়া হয়নি টেট পাশ (2014 tet pass)  সার্টিফিকেট। এই পরিস্থিতিতে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক (primary teachers) সমিতির পক্ষ থেকে বড় বার্তা দিলেন সাধারন সম্পাদক মোহনদাস পণ্ডিত।




নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক (primary teachers) সমিতির সাধারন সম্পাদক মোহনদাস পণ্ডিত এক বিবৃতিতে জানিয়েছেন, ''২০১৪ সালের টেট পরীক্ষার শুধু রেজাল্ট প্রকাশিত হয়েছিল,টেট পরীক্ষা উত্তীর্ণের কোন সার্টিফিকেট রাজ্য সরকার প্রদান করেননি। মহামান্য আদালতের নির্দেশে বর্তমানে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ ২০১৪ টেট উত্তীর্ণদের টেট রেজাল্ট/সার্টিফিকেট জমা করতে বলেছেন। কোন কোন সংগঠন টেট উত্তীর্ণদের সার্টিফিকেট পেতে আদালতের দ্বারস্থ হবার জন্য শিক্ষকদের (primary teachers) উৎসাহিত করছেন ও অর্থ তোলার আহ্বান জানিয়েছেন। কিন্তু টেট সার্টিফিকেট দেওয়ার দায়িত্ব সরকারের, শিক্ষকরা শুধু টেট রেজাল্ট জমা করবেন। স্বাভাবিকভাবেই এবিপিটিএর (ABPTA) পক্ষ থেকে শিক্ষকদের কাছে অনুরোধ কোন ফাঁদে পা দেবেন না, শিক্ষাগত ও পেশাগত যোগ্যতা প্রমাণ করে যারা চাকুরীতে যোগদান করেছেন তাঁদের সকলের পেশা রক্ষায় এবিপিটিএ (ABPTA) সবসময় পাশে থাকবে।"




প্রসঙ্গত, প্রাথমিক শিক্ষক (primary teachers) দুর্নীতি মামলায় ইতিমধ‍্যে চাকরি গিয়েছে ২৬৯ জন শিক্ষকের। এই পরিস্থিতিতে তদন্তভার রয়েছে সিবিআইয়ের হাতে। তদন্তের স্বার্থে দশ নথি জমা করার নির্দেশ জারি করেছে প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড।

9 comments:

  1. বাহ দারুন তো

    ReplyDelete
  2. Bhalo kaj korlo ABPTA sabaike sotorko kore

    ReplyDelete
  3. দেশের বিকাশের জন্য অগ্নিপথ স্কিমের মতো শিক্ষকতাও চার বছরের করে দেওয়া উচিত?

    ReplyDelete
    Replies
    1. একদম ঠিক বলেছেন, একবার কোনো রকমে চাকরি পেয়ে টিউশন করানো, দোকান খুলে বসা সব ইচ্ছা খুশি মতো করতে থাকে

      Delete