Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, May 18, 2022

নতুন ভাবে, নতুন পদ্ধতিতে হবে WBSSC 2nd SLST Exam, জেনে নিন বিস্তারিত

WBSSC 2nd SLST Exam Type - WBSSC 2nd SLST Selection Process

WBSSC 2nd SLST Exam
file picture




গত ৫ মে WBSSC 2nd SLST এর নোটিফিকেশন প্রকাশিত হয়েছে এবং সেখানে বলা হয়েছে, যে খুব শীঘ্রই মূল নোটিফিকেশন অর্থাৎ ভ্যাকেন্সি (vacancy), রিক্রুটমেন্ট রুলস (recruitment rules) , কোন কোন ডেটে পরীক্ষা (exam date) হবে সেই সমস্ত বিষয় পরে নোটিফিকেশন আকারে জানানো হবে ।



এই নোটিফিকেশন সামনে আসবার পরই জোর কদমে শুরু হয়েছে প্রস্তুতি। তবে কীভাবে হবে পরীক্ষা, কত নাম্বারের পরীক্ষা- ইত্যাদি প্রশ্ন তৈরি হয়েছে রাজ্য জুড়ে। 



সূত্র মারফৎ জানা খবরে  নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণীতে যে নিয়োগ প্রক্রিয়া হবে সেটা তিনটে ধাপে হতে চলেছে। নতুন পরীক্ষা,নতুন পদ্ধতি মেনেই নেওয়া হবে। 



সম্ভবত প্রথমেই একটি প্রিলিমিনারি পরীক্ষা (1st Preliminary Exam) নেওয়া হবে ১০০ নাম্বারের । এরপর যদি ঐ পরীক্ষায় পাশ করে চাকরিপ্রার্থীরা তবে আর একটা পরীক্ষা নেওয়া হবে, সেটা হবে মেন বা সাবজেক্টের পরীক্ষা (Main/Subject Exam)। এই পরীক্ষাও ১০০ নাম্বারের হবে। এর পর সাবজেক্টের পরীক্ষায় পাস করলে নেওয়া হবে ইন্টারভিউ (Interview)। এই তিনটি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের উপর ওয়েটেজ ক্যালকুলেশন করা হবে।

যে প্রিলিমিনারি এবং সাবজেক্টের পরীক্ষা হবে তা OMR সিটে নেওয়া হবে এবং MCQ প্রশ্ন থাকতে পারে বলে সূত্রের দাবী। আরও পড়ুনঃ TET: খুব শীঘ্রই জারি হতে চলেছে শিক্ষক নিয়োগ পরীক্ষা টেটের বিজ্ঞপ্তি




12 comments: