SSC Group C Case : 'পার্থর অনুমোদিত উপদেষ্টা কমিটি বেআইনি', কাদের নাম জড়ালো SSC Group C Case -এ

SSC Group C Case : 'পার্থর অনুমোদিত উপদেষ্টা কমিটি বেআইনি', কাদের নাম জড়ালো SSC Group C Case -এ 


School Service Commission


SSC-র গ্রুপ C নিয়োগ দুর্নীতি মামলায় আজ হাইকোর্টে রিপোর্ট জমা দিল তদন্ত কমিটি। আদালত সূত্রে খবর, অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিত বাগ কমিটির (Ranjit Bag Committee) সেই রিপোর্টের ছত্রে ছত্রে নিয়োগ প্রক্রিয়ায় ত্রুটি ও দুর্নীতির কথা তুলে ধরা হয়েছে। ২২২ জনের নাম কোনও প্যানেল বা ওয়েটিং লিস্টে নেই অন্যদিকে মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও মোট ৩৮১ জনকে সুপারিশপত্র দেওয়া হয়েছিল। অনেকে লিখিত পরীক্ষায় পাস করেননি আবার অনেকে পার্সোনালিটি টেস্টে অংশ নেননি তারপরেও দেওয়া হয়েছে সুপারিশপত্র।


কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) জমা পড়া অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিত বাগ কমিটির রিপোর্টে (Ranjit Bag Committee Report) কাদের কী ভূমিকা ছিল তার উল্লেখ করা হয়েছে।অনুসন্ধান কমিটির রিপোর্টে, মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের এবং পর্ষদের কর্মী রাজেশ লায়েকের নাম উঠে এসেছে। নাম জড়িয়েছে SSC’র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্হারও।


প্রসঙ্গত, ২০১৬ সালে রাজ্যের সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে SSC-র মাধ্যমে গ্রুপ C কর্মী নিয়োগে মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিয়োগ, যোগ্যদের তুলনায় অযোগ্যরা চাকরি পাওয়ার মতো একাধিক অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা হলে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তের নির্দেশ দেন। তার ওপর স্থগিতাদেশ দিয়েছিল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। সেই বেঞ্চেই আজ মামলার শুনানি হল।আগামী ১৮ মে এই মামলার রায়দান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ