কীভাবে নেওয়া হয় সেই সিদ্ধান্তভার সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপর ছাড়ল রাজ্য 


College Teacher Exam


একাধিক কলেজ-বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষার দাবিতে আন্দোলন (Agitation) চলছে এর মাঝেই পরীক্ষা-নীতি স্পষ্ট করল সরকার। অনলাইন (Online Exam) না অফলাইন (Offline Exam)? কীভাবে হবে পরীক্ষা (Exam)? কলেজ (College)-বিশ্ববিদ্যালয়ের (University) পরীক্ষা নিয়ে পড়ুয়াদের (Examinee) মনে চলতে থাকা বিভ্রান্তি দূর করতে রাজ্য সরকারের তরফে পরীক্ষা-নীতি স্পষ্ট করে দেওয়া হল। বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের তরফে পরীক্ষা কীভাবে নেওয়া হয় সেই সিদ্ধান্তভার সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপর ছাড়া হল।


রাজ্য সরকারের উচ্চশিক্ষা দফতরে পক্ষ থেকে উপাচার্যদের পরীক্ষা নিয়ে পাঠানো চিঠিতে জানানো হয়েছে পরীক্ষা কীভাবে নেওয়া হয় সেই সিদ্ধান্তভার সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপর ছাড়া হল। বিশ্ববিদ্যালয়ের বিধি মেনে সিদ্ধান্ত নেবে কর্তৃপক্ষ।


করোনা অতিমারীর জেরে মাঝে দীর্ঘ বছর দুই ধরে বন্ধ ছিল যাবতীয় শিক্ষাঙ্গন। স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়, সব জায়গাতেই বাধ্য হয়ে পড়াশোনা হয়েছে অনলাইনে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ক্রমশ একে একে বিভিন্ন শিক্ষাঙ্গন খুলেছে। তবে সারা বছর অনলাইন পড়াশুনা করতে হয়েছে ফলে অনলাইন পরীক্ষার দাবি তুলেছে একাধিক কলেজ পরীক্ষার্থী।Read More: SSC Group C Case : প্যানেল বা ওয়েটিং লিস্টে নাম না থেকেও SSC-র সুপারিশপত্র', তদন্ত কমিটির রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য