Breaking

google news

Tuesday, May 17, 2022

Research: করোনা মহামারির পর কমেছে শিশুদের শারীরিক পরিশ্রম, বলছে গবেষণা

গবেষণা: করোনা মহামারির পর কমেছে শিশুদের শারীরিক পরিশ্রম, গবেষণা করা হয়েছে ২৩টি স্কুলের ৩৯৩ জন শিশুর ওপর


children




লকডাউনে আরোপিত বিধিনিষেধ তুলে নেওয়ার সময়, শিশুদের মধ্যে শারীরিক কার্যকলাপ উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। যুক্তরাজ্যের ব্রিস্টল বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে সাম্প্রতিক এক গবেষণায় এ তথ্য উঠে এসেছে। 


ইন্টারন্যাশনাল জার্নাল অফ বিহেভিওরাল নিউট্রিশন অ্যান্ড ফিজিক্যাল অ্যাক্টিভিটিতে (International Journal of Behavioral Nutrition and Physical Activity) প্রকাশিত সমীক্ষা অনুসারে, 2021 সালের শেষ নাগাদ, মাত্র এক তৃতীয়াংশ (36%) শিশু জাতীয় নির্দেশিকা অনুসারে শারীরিকভাবে সক্রিয় ছিল।




গবেষণার ফলাফলে দেখা গেছে যে গত বছরের এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত 10 থেকে 11 বছর বয়সী শিশুরা এক সপ্তাহের কর্মদিবসে গড়ে 56 মিনিটের শারীরিক ক্রিয়াকলাপে অংশ নিয়েছিল, যা স্বাস্থ্য সংস্থাগুলির সুপারিশকৃত সর্বনিম্ন এক ঘন্টার তুলনায় কম। . তুলনায়, মহামারীর আগে, এই বয়সের শিশুরা গড়ে আট মিনিট বেশি শারীরিকভাবে সক্রিয় ছিল। সেই অনুযায়ী, লকডাউনের সময় তার শারীরিক কার্যকলাপ 13 শতাংশ কমেছে।



গবেষণা বলছে যে এই সময়ের মধ্যে, শিশুরা প্রতিদিন গড়ে 25 মিনিট বেশি নিষ্ক্রিয় বসেছিল, যা মহামারীর আগের তুলনায় বেশি। গবেষণায় 23টি স্কুলের 393 জন শিশু এবং তাদের অভিভাবক জড়িত।

No comments:

Post a Comment