Breaking

Sunday, May 22, 2022

১০০ টাকা বিনিয়োগে কভার পাবেন ৭৫,০০০ টাকার! জেনে নিন এই LIC Policy সম্পর্কে

১০০ টাকা বিনিয়োগে কভার পাবেন ৭৫,০০০ টাকার! জেনে নিন এই LIC Policy সম্পর্কে


Aam Aadmi Bima Yojana


বিশ্বজিৎ দাসঃ 

ভয়ঙ্কর করোনা অতিমারির পরেই মানুষ তাঁদের জীবনবিমা ও স্বাস্থ্যবিমা নিয়ে বেশি সচেতন ও আগ্রহী হয়েছেন। এরকম বিভিন্ন সরকারের তরফেও সাধারণ মানুষের জন্যে আনা হয়েছে। এর মধ্যে একটি হল লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন আম আদমি বিমা যোজনা (Aam Aadmi Bima Yojana)।


দেশের সবথেকে বড় বিমা সংস্থা হল LIC। এই সংস্থা LIC মানুষদের জীবন বিমা ও দুর্ঘটনায় প্রাণ গেলে তার জন্য এককালীন প্রিমিয়াম দেয়। সংস্থার নীতি অনুযায়ী,এই পলিসির (Aam Aadmi Bima Yojana) অন্তর্ভুক্ত থাকাকালীন পলিসি হোল্ডারের স্বাভাবিক মৃত্য হলে নমিনি ৩০,০০০ টাকা পাবে। এছাড়াও আম আদমি বিমা যোজনার (LIC Policy) অন্তর্ভুক্ত কোনও ব্যক্তি কোনও দুর্ঘটনার কবলে পড়লে মারা গেলে বা শারীরিক কোনও ক্ষতি হলেও এককালীন টাকা পাওয়া যায়।


দুর্ঘটনার কারণে কোনও অক্ষমতা দেখা দিলে পলিসি হোল্ডার (Aam Aadmi Bima Yojana) এককালীন ৩৭,৫০০ টাকা পেতে পারেন। পলিসি হোল্ডারের মৃত্যু হলে নমিনি পাবেন ৭৫,০০০ টাকা। ১৮ থেকে ৫৯ বছর বয়সী যে কোনও নাগরিক এই পলিসি করাতে পারেন। এর জন্য প্রতি বছর দিতে হবে মাত্র ২০০ টাকা।


এর মধ্যে এর ৫০ শতাংশ অর্থাৎ ১০০ টাকা দেবে পলিসি হোল্ডারের সংশ্লিষ্ট রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলের সরকার। পলিসি হোল্ডারকে বছরে দিতে হবে মাত্র ১০০ টাকা। এর ফলে ৭৫,০০০ টাকার কভার পাবেন।

No comments:

Post a Comment