চলছে গরমের ছুটি, স্কুল ঘরেই চলে নেশার আসর! 





রাজ‍্যজুড়ে স্কুলগুলোতে চলছে গ্রীষ্মকালীন ছুটি। ফলে বন্ধ স্কুলের দরজা। আর এই সুযোগেই নেশার আসর বিদ‍্যালয়ে। গরমের ছুটির সুযোগে মোক্তারের বাড়ি উচ্চ বিদ্যালয়ের শ্রেণীকক্ষ হয়ে উঠেছে নেশার আস্তানা। মানুষকে শিক্ষিত তৈরির মন্দিরেই বসে একদল মানুষ নিজেদের নেশার তালে মত্ত করতেই ব‍্যস্ত। শুধু তাই নয়, মন্দিরে চলে ভাঙচুরও। 



কোচবিহার জেলার দিনহাটা ২নং ব্লকের কিশামত দশগ্রাম গ্রাম পঞ্চায়েতের মোক্তারের বাড়ি উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে চললো মদের আসর। অভিযোগ, সংশ্লিষ্ট এলাকার বেশ কিছু নেশাখোর মদ্যপ বিদ্যালয় শ্রেণীকক্ষের দরজা জানালা ভেঙে শ্রেণীকক্ষের ভেতরে মদের আসর বসাচ্ছে। মদের বোতল,গুঠখার প্যাকেট,সিগারেটের চিহ্ন স্পষ্টত মিলছে শ্রেণিকক্ষে। 




বিদ্যালয়ের টিচার ইন চার্জ বঙ্কিম চন্দ্র রায় মঙ্গলবার অভিযোগ করে সংবাদ মাধ্যমকে বলেন বিদ্যালয়ের শ্রেণীকক্ষের দরজা জানালা ভেঙে নেশাখোরদের নেশার আস্তানা হওয়ার বিষয়ে এর আগেও সাহেবগঞ্জ থানায় জানানো হয়েছে কিন্তু থানার তরফে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলেই তিনি জানান।


 
এই খবর ছড়িয়ে পড়তেই উদ্বিগ্ন বিশিষ্টজনেরা। বিদ‍্যালয়ের মতো একটা পবিত্র স্থানে নেশার আসর আগামীতে প্রভাব ফেলবে বলেই মনে করছেন তারা।