Breaking

Sunday, May 22, 2022

India Squad Announced: আফ্রিকা-ইংল্যান্ড সিরিজের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা

India Squad Announced: আফ্রিকা-ইংল্যান্ড সিরিজের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা, টি-টোয়েন্টিতে রাহুল অধিনায়ক এবং টেস্টে পূজারার প্রত্যাবর্তন


India Squad Announced






আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করা হয়েছে। টি-টোয়েন্টি সিরিজের অধিনায়ক করা হয়েছে কেএল রাহুলকে। অধিনায়ক হিসেবে এটি হবে রাহুলের তৃতীয় সিরিজ।




এর আগে, তিনি জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে এবং আফ্রিকার বিরুদ্ধেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অধিনায়ক হন। একই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টে অধিনায়ক হিসেবে ফিরবেন রোহিত এবং ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি। টেস্ট সিরিজে সহ-অধিনায়ক করা হয়েছে কেএল রাহুলকে।


India Squad Announced




দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৯ জুন থেকে এবং চলবে ১৯ জুন পর্যন্ত। এর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দিল্লি, কটক, বিশাখাপত্তনম, রাজকোট এবং ব্যাঙ্গালুরুতে। চেতন শর্মার নেতৃত্বে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দল নির্বাচন করেছেন নির্বাচকরা। এ বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। একই সময়ে, ভারতীয় দল 16 জুন ইংল্যান্ড সফরে রওনা হবে। ১ জুলাই থেকে বার্মিংহামে টেস্ট ম্যাচটি শুরু হবে।

India Squad Announced

সাত মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা পেয়েছেন হার্দিক। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য পুরস্কৃত হয়েছেন তিনি। হার্দিক ব্যাটের পাশাপাশি বল হাতেও দুর্দান্ত দেখাচ্ছেন। এই মৌসুমে তিনি 13 ম্যাচে 41.30 গড়ে এবং 131.52 স্ট্রাইক রেটে 413 রান করেছেন। পাশাপাশি চার উইকেটও নিয়েছেন তিনি।

India Squad Announced

হার্দিকের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন অভিজ্ঞ দীনেশ কার্তিকও। ওল্ড ট্র্যাফোর্ডে 9 জুলাই 2019-এ তিনি তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। এটি একটি ওডিআই ম্যাচ ছিল। একই সময়ে, কার্তিক 27 ফেব্রুয়ারি, 2019-এ বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছিলেন।

আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য পুরস্কৃত হয়েছেন কার্তিক। কার্তিক এখন পর্যন্ত 2022 সালের আইপিএলে 14 ম্যাচে 57.40 গড়ে এবং 191.33 স্ট্রাইক রেটে 287 রান করেছেন। নয়বার নটআউট হয়েছেন তিনি। কার্তিকের এই মৌসুমে সেরা স্কোর অপরাজিত ৬৬। টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ ফিনিশারের ভূমিকা পেতে পারেন কার্তিক।

No comments:

Post a Comment