COVID VACCINE: কাউকে টিকা নিতে বাধ‍্য করা যাবে না: সুপ্রিম কোর্ট

Covid Vaccine: কোনো নাগরিককে টিকা নিতে বাধ‍্য করা যাবে না, জানালো সুপ্রিম কোর্ট




করোনা মহামারির প্রকোপ থেকে বাঁচতে এসেছে ভ‍্যাকসিন। কিন্তু সেই ভ‍্যাকসিন নিতে কাউকে বাধ‍্য করা যাবে না এমনটাই জানালো সুপ্রিম কোর্ট।



এদিন দেশের শীর্ষ আদালত জানাল, এখন থেকে কোনও ব্যক্তিকে করোনার (Covid) টিকা নিতে বাধ্য করা যাবে না। তবে কেন্দ্রের বর্তমান টিকা-নীতি যে অযৌক্তিক নয়, তাও জানিয়েছে আদালত




করোনার টিকা বাধ‍্যতামূলক না করার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে একটি মামলা হয়। সেই মামলার শুনানিতে করোনার টিকা নিতে কাউকে বাধ‍্য করা যাবে না বলেই রায় দিল আদালত।




উল্লেখ্য, এতদিন টিকা না নেওয়া থাকলে ট্রেন ও বিমানযাত্রায় অনুমতি মিলছিল না। একাধিক ক্ষেত্রে প্রবেশাধিকার পাচ্ছিলেন না। এদিন সুপ্রিম কোর্ট জানিয়ে দিল, কোভিড আচরণ বিধি সকলকেই মানতে হবে। তবে টিকাবিহীন ব্যক্তিদের জনবহুল স্থানে যাওয়ায়, বা কোনও পরিষেবা পাওয়ার ক্ষেত্রে বাধা দেওয়া চলবে না। তবে সংক্রমণ কম থাকলেই এই বিষয়টি প্রযোজ্য হবে। আরও পড়ুনঃ মে মাসেই আয়লা, ইয়াস, আমফানের ধ্বংসলীলা দেখেছে বাংলা, আবারও নিম্নচাপের আশঙ্কা 





সেইসঙ্গে সুপ্রিম কোর্ট কেন্দ্রকে নির্দেশ দিয়েছে, করোনার ভ্যাকসিন নিলে কী ধরনের উপসর্গ দেখা দিতে পারে বা শরীরের ওপর এর কী প্রভাব পড়তে পারে, সে বিষয়ে তথ্য প্রকাশ করতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ