Breaking

google news

Monday, May 02, 2022

Eid Ul Fitar 2022: আগামীকাল দেশ জুড়ে পালিত হবে পবিত্র ঈদ উল ফিতর

ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং অন্যান্য প্রতিবেশী দেশগুলি যারা একই সময় অঞ্চলে রয়েছে সেখানে 3 মে ঈদ


আগামীকাল দেশ জুড়ে পালিত হবে পবিত্র ঈদ উল ফিতর। ইসলাম ধর্মালম্বী মানুষেরা ইসলাম ধর্ম অনুসারে রমজান মাসে ৩০ দিন রোজা রাখার পর আগামীকাল পবিত্র ঈদ উল ফিতর।


সৌদি আরবের মুসলমানরা ভারতের মুসলমানদের একদিন আগে রোজা শুরু করে। ফলে সেখানেই প্রথম দেখা যায় ঈদের চাঁদ। অনেকে রমজান মাসে সৌদি আরবে যান এবং ঈদ উদযাপন শেষে বাড়ির দিকে রওনা হন।




সৌদি এবং অন্যান্য পশ্চিমা দেশগুলিতে ঈদুল ফিতর ২ মে অনুষ্ঠিত হয়েছে। ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং অন্যান্য প্রতিবেশী দেশগুলি যারা একই সময় অঞ্চলে রয়েছে তারা 3 মে ধর্মীয় উত্সব উদযাপন করবে।



বিশ্বজুড়ে মুসলমানরা তাদের বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে মজাদার খাবার উপভোগ করে ঈদ উদযাপন করে। বেশিরভাগ বাড়িতেই ঈদের দিন ‘শের খুরমা’ নামে একটি বিশেষ খাবার তৈরি করা হয়।




আমরা আপনাকে বলি যে রমজান ১ মাস ধরে চলে। এ সময় মুসলমানরা দিনের বেলায় ফরজ রোজা পালন করে। তারা সূর্যোদয়ের আগে তাদের প্রথম খাবার এবং সূর্যাস্তের পরে রোজা ভাঙার জন্য শেষ খাবার খান। এই খাবারগুলোকে যথাক্রমে সেহরি ও ইফতার বলা হয়।




ঈদ উদযাপন শুরু করার আগে, সমস্ত মুসলমান সুবিধাবঞ্চিত এবং দরিদ্রদের দান করে। এটি এমন একটি সময় যখন তারা তাদের আত্মাকে আলোকিত করার জন্য অন্যান্য বিভিন্ন মানবিক ক্রিয়াকলাপে নিযুক্ত এবং আত্মদর্শন করে।

No comments:

Post a Comment