Coal Scam: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি


Rujira Banerjee




কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee ) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের (Rujira Banerjee ) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী' রুজিরা বন্দ্যোপাধ্যায়।



কয়লাকাণ্ডে একাধিকবার তলব করা হলেও আদালতে হাজির দিচ্ছেন না রুজিরা, এড়িয়ে যাচ্ছেন তলব, ইডির অভিযোগের পর রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জামিনযোগ্য পরোয়ানা জারি করেছে দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট। আগামী ২০ অগস্ট আবারও মামলার শুনানি হবে।


২০২০ সালের নভেম্বরে কয়লাকাণ্ডে সিবিআইয়ের দায়ের করা এফআইআরের ভিত্তিতে আর্থিক তছরুপ বিরোধী আইনের ধারায় মামলা রুজু করে ইডি। সেই মামলায় নাম জড়ায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেই অভিযোগ একাধিকবার খারিজ করে দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ।



কয়লাকাণ্ডে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়ায় সামিল না হওয়ার অভিযোগ তুলে আবেদন জানিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই আবেদনের প্রেক্ষিতে রুজিরার বিরুদ্ধে জামিনযোগ্য ধারার পরোয়ানা জারি করেছে আদালত।