Burdwan: বর্ধমান শহরেকে তিলোত্তমা করার লক্ষ্যে নাগরিক কনভেনশন

বর্ধমান শহরেকে তিলোত্তমা করার লক্ষ্যে নাগরিক কনভেনশন

Burdwan news



সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান সদর:-



বর্ধমান শহরকে যানজটমুক্ত, জঞ্জালমুক্ত, প্রাণবন্ত ও তিলোত্তমা করার লক্ষ্যে শনিবার বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে নাগরিক কনভেনশন অনুষ্ঠিত হল। এদিন এই সভায় বক্তব্য রাখতে গিয়ে বর্ধমান পুরসভার পুরপ্রধান পরেশ সরকার এবং বর্ধমান উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান কাকলী তা গুপ্ত উভয়েই জানিয়েছেন, আরও স্বচ্ছ উন্নয়নের কাজ করতে তাঁরা একটি করে কমপ্লেন বক্স এবং একটি করে সাজেশান বক্স রাখছেন। অভিযোগ এবং সাজেশান প্রতি সপ্তাহে তাঁরা পর্যালোচনা করবেন এবং সেইমত তাঁরা কাজ করবেন। 




এদিন বক্তব্য রাখতে গিয়ে বর্ধমান পুলিশ সুপার কামনাশীষ সেন জানিয়েছেন, বর্ধমান শহরে কোনো টেনিস কোর্ট না থাকায় বর্ধমানের পুলিশ লাইনে পুলিশ স্কুলের মাঠে তৈরী করা হচ্ছে একটি টেনিস কোর্ট। সেখানে শিশুদের টেনিস খেলার প্রশিক্ষণ দেওয়া হবে। 



এছাড়াও বর্ধমানের আউশগ্রামের দরিয়াপুরের ডোকরাশিল্পীদের জন্য পুলিশের উদ্যোগে করা হচ্ছে একটি বিপণন কেন্দ্র। বক্তব্য রাখতে গিয়ে এদিন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস জানিয়েছেন, বর্ধমান শহর প্রাচীন শহর। রাস্তা বাড়ছে না, বাড়ছে জনসংখ্যা, গাড়ি। কিন্তু যেভাবে রাস্তায় টোটোর দাপট এবং হকারদের জবরদখল তাতে সাধারণ জনজীবন ব্যতিব্যস্ত হয়ে পড়েছে। তাই তাঁরা শহরকে যানজট মুক্ত করতে ৩৫টি ওয়ার্ডেই টোটোর মালিকানা নথীভুক্ত করা শুরু করেছে। তিনি জানিয়েছেন, গোটা শহরে ৭-৮ হাজার টোটো চলছে। কিন্তু এখনও পর্যন্ত ৩৫টি ওয়ার্ডের মধ্যে ২৬টি ওয়ার্ডে তাঁরা নাম নথীভুক্ত করতে গিয়ে দেখেছেন মাত্র ৬৩০জনের টোটোর মালিকানা রয়েছে। বাকি ৯টি ওয়ার্ডেও আগামী এক সপ্তাহের মধ্যে নাম নথীভুক্তকরণ হয়ে যাবে। 




তিনি জানিয়েছেন, একমাত্র টোটোর মালিকই টোটো চালাবেন। বাকিদের চালাতে দেওয়া হবে না এবং নতুন টোটোও আর নামাতে দেওয়া হবে না। যানজট মুক্ত করতে নথীভুক্ত টোটোদের দুটি সিফটে ভাগ করে দেওয়া হবে।

Post a Comment

thanks