Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Wednesday, May 18, 2022

SSC: SSC মামলায় এবার সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ‍্য?

SSC: SSC মামলায় এবার সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ‍্য? 

Partha Chaterjee




স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি গ্রুপ ডি ও নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় সিঙ্গল বেঞ্চের সিবিআই অনুসন্ধানের রায়কে বহাল রেখেছে ডিভিশন বেঞ্চ। এর ফলে রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই এ হাজিরা দিতে হবে। ইতিমধ্যে সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে। আজ সন্ধ্যা ছটার মধ্যে সিবিআই-এ হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। এর পরেই রাজ্যের তরফ এ চলছে জোর কদমে প্রস্তুতি। এবার সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ‍্য এমনটাই সূত্রের খবর। 


সূত্র মারফত জানা যাচ্ছে, সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে শিক্ষা দফতরকে। ডিভিশন বেঞ্চের অর্ডার কপি দেখে সুপ্রিম কোর্টে মামলা ফাইল করার নির্দেশ দেওয়া হয়েছে। স্কুল শিক্ষা দফতরের সঙ্গে ইতিমধ্যেই আইনজীবীদের আলোচনা শুরু করেছে বলে খবর। 



বিচারপতি অভিজিৎ বন্দোপাধ‍্যায়ের নির্দেশ অনুসারে আজকেই হাজিরা দিতে হবে পার্থ চট্টোপাধ‍্যায়সহ আধিকারিকদের। পাশাপাশি পার্থ চট্টোপাধ‍্যায়কে মন্ত্রীত্ব থেকে সড়ানোর সুপারিশ করেছেন বিচিরপতি। এমনকি পার্থ চট্টোপাধ‍্যায়ের উচিত পদত‍্যাগ করা এমনটাও মন্তব‍্য করেন বিচারপতি। এদিকে, আইনজীবীদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্র মতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে রাজ‍্য। 

No comments:

Post a Comment