মুঘল সম্রাটের নাম থাকা ৬টি রাস্তার নাম পরিবর্তন করার দাবি বিজেপির

'শাহজাহান রোডের নাম পরিবর্তন করে জেনারেল বিপিন রাওয়াত রোড': মুঘল সম্রাটের নাম থাকা ৬টি রাস্তার নাম পরিবর্তন করার দাবি বিজেপির 


Road Name




ভারতীয় জনতা পার্টি এনডিএমসি লুটিয়েন্স দিল্লির ছয়টি রাস্তার নাম পরিবর্তনের দাবি করেছে যেগুলি মুঘল সম্রাটদের নামে নামকরণ করা হয়েছে। দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্ত পৌরসভাকে চিঠি লিখে তুঘলক রোড, আকবর রোড, ঔরঙ্গজেব লেন, শাহজাহান রোড ইত্যাদির নাম পরিবর্তনের অনুরোধ জানিয়েছেন।



"কংগ্রেস শাসনামলে যে পাপ হয়েছিল তা মোদি সরকারের অধীনে কিছুটা সংশোধন করা হয়েছিল এবং কিছু অবশিষ্ট রয়েছে। সেটিও পরিবর্তন করা হবে। দিল্লিতে যাদের নাম রাখা হয়েছে তারা হানাদার ছিল। কেন তাদের নামে ভারতে একটি রাস্তা হবে? গুপ্ত চিঠিতে বলেছেন।




তিনি আরো বলেন, "দেশ যখন আজাদী কা অমৃত উৎসব উদযাপন করছে, তখন এই ধরনের হানাদারদের নামে রাস্তার নামকরণ দাসত্বের লক্ষণ। তাই অবিলম্বে এই রাস্তাগুলোর নাম পরিবর্তন করা উচিত।"




তিনি তুঘলক রোডের নাম পরিবর্তন করে গুরু গোবিন্দ সিং রোড, আকবর রোডকে মহারানা প্রতাপ রোড, ঔরঙ্গজেব লেনকে ডক্টর এপিজে আব্দুল কালাম লেন এবং শাহজাহান রোডকে জেনারেল বিপিন রাওয়াত রোড হিসেবে নামকরণ করার দাবি জানান।




জেনারেল রাওয়াত ছিলেন প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ। গত বছর হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ