Breaking

Sunday, May 22, 2022

22 May 2022, World Biodiversity Day - জৈব বৈচিত্র্য রক্ষার্থে আঁকার মাধ্যমে শহরবাসীর কাছে আবেদন শিশুদের

22 May 2022, World Biodiversity Day

World Biodiversity Day


আজ 22 শে মে বিশ্ব জৈববৈচিত্র দিবস (World Biodiversity Day)। এই উপলক্ষ্যে শহরের প্রান্তিক স্তরের শিশুদের নিয়ে একটি বসে আঁকো অঙ্কন প্রতিযোগীতার আয়োজন করা হয়েছিল ।  শান্তি পাড়া করলা সেতুর কাছে পৌরসভার কমিউনিটি সেন্টারে।


উল্লেখ্য শান্তি পাড়া করলা সেতুর কাছে পৌরসভার কমিউনিটি হলে সেই এলাকার কিছু দরিদ্র ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে শিক্ষা প্রদান করে রবিন হুড অ্যাকাডেমি নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। সেখানে বিনামূল্যে আঁকা ও ক্যারাটেও শেখানো হয় । সেই ছাত্র ছাত্রীদের নিয়েই এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠান (World Biodiversity Day) দুটি সংস্থার যৌথ উদ্যোগে করা হয়েছে।


সারা পৃথিবী জুড়ে যখন প্রাকৃতিক ভারসাম্য বিঘ্নিত এই অবস্থায় জলপাইগুড়িতে এই সকল শিশুরা  জৈব বৈচিত্র্য (World Biodiversity Day) রক্ষার্থে ছবি আঁকার মাধ্যমে জলপাইগুড়ি বাসির নিকট আবেদন জানিয়েছে।


এদিন এই অনুষ্ঠানে (World Biodiversity Day) উপস্থিত ছিলেন রোবিনহুড আর্মি সংগঠনের পক্ষে সংগঠনের কর্ণধার খুসবু আগরওয়াল ও বিশাল এবং অন্যান্য সভ্যরা। অপরদিকে জলপাইগুড়ি সায়েন্স এন্ড নেচার ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সম্পাদক বঙ্গরত্ন ডঃ রাজা রাউত, ডাঃ গৌতম ঘোষ, গৌতম মাহাতো,ডঃ আশীষ ব্যানার্জি,প্রলয় তালুকদার ও রিমা আলম।

No comments:

Post a Comment