Breaking

google news

Thursday, April 07, 2022

Tap to Pay, নয়া ফাংশন চালু করল Google Pay

Tap to Pay, নয়া ফাংশন চালু করল Google Pay

Tap to Pay


Google Pay তার ব্যবহারকারীদের জন্য ট্যাপ টু পে নামে একটি নতুন ফাংশন চালু করেছে। নাম অনুসারে, ফাংশনটি ব্যবহারকারীদের অর্থ প্রদানের জন্য তাদের ফোনগুলিকে একটি POS মেশিনে ট্যাপ করার অনুমতি দেবে। ট্যাপ টু পে বিকল্পটি ফান্ড ট্রান্সফারের জন্য UPI-এর মাধ্যমে কাজ করবে।



নতুন বৈশিষ্ট্য ঘোষণা করে, Google বলে যে ট্যাপ টু পে "Tap to Pay UPI-এর নির্বিঘ্ন সুবিধা নিয়ে আসে।" আমরা বেশিরভাগ ব্যাঙ্ক কার্ডগুলিতে এই কার্যকারিতা দেখেছি, যেখানে ব্যবহারকারীরা পেমেন্ট করার জন্য POS মেশিনে কার্ডগুলিকে ট্যাপ করতে পারেন৷ যদিও অনুরূপ একটি ফাংশন ইতিমধ্যেই Samsung Pay-তে উপস্থিত রয়েছে।



Pine Labs-এর সহযোগিতায় Google Pay-তে নতুন ক্ষমতা চালু করা হয়েছে। Google বলে যে একটি অর্থপ্রদান সম্পূর্ণ করতে, একজন ব্যবহারকারীকে POS টার্মিনালে তাদের ফোনে ট্যাপ করতে হবে এবং তাদের UPI পিন ব্যবহার করে তাদের ফোন থেকে অর্থপ্রদানের প্রমাণীকরণ করতে হবে, একটি QR কোড স্ক্যান করার তুলনায় প্রক্রিয়াটিকে কার্যত তাত্ক্ষণিক করে তোলে বা UPI-সংযুক্ত মোবাইল নম্বর প্রবেশ করান।



গুগল বলেছে যে কার্যকারিতাটি যে কোনও UPI ব্যবহারকারীর জন্য উপলব্ধ হবে যারা তাদের NFC-সক্ষম অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করে সারা দেশে যে কোনও পাইন ল্যাবস অ্যান্ড্রয়েড পিওএস টার্মিনাল ব্যবহার করে লেনদেন করতে চান। এটি রিলায়েন্স রিটেলের সাথে চালিত করা হয়েছিল এবং এটি এখন অন্যান্য বড় ব্যবসায়ী যেমন ফিউচার রিটেল এবং স্টারবাকসে উপলব্ধ হবে৷



Google Pay-এর বিজনেস হেড সজিথ শিবানন্দন এই উন্নয়নের বিষয়ে মন্তব্য করেছেন যে "UPI-এর জন্য ট্যাপ টু পে-এর উচ্চ ট্রাফিক খুচরা আউটলেটগুলির জন্য গভীর প্রভাব রয়েছে, কিছু ঝামেলার অনেকাংশে হ্রাস পেতে পারে এবং POS-এ কার্ডের বাইরেও ডিজিটাল অর্থপ্রদান গ্রহণ করে।"

No comments:

Post a Comment