Latest Online Bengali News Portal

Breaking

Tuesday, April 05, 2022

Train: রেল যাত্রীদের জন্য সুখবর-আজ থেকে ট্রেন যাত্রীদের মিলবে এই সুবিধা

Good news for rail passengers: Linen system will start again in long distance trains

rail passengers




এখন দূরপাল্লার ট্রেনে চাদর ও কম্বলের জন্য যাত্রীদের চিন্তা করতে হবে না। এছাড়াও, যাত্রীদের গোপনীয়তার কথা মাথায় রেখে রেলওয়ে সমস্ত কোচের বগিগুলিকে কভার করার সিদ্ধান্ত নিয়েছে। উত্তর রেলওয়ে বিভিন্ন দিকে চলমান 92টি ট্রেনের বগি কভার করার এবং পর্যায়ক্রমে 26টি ট্রেনে লিনেন (চাদর, কম্বল, বালিশ) পরিষেবাগুলি পুনরুদ্ধারের ঘোষণা করেছে।







করোনা মহামারীর ব্যাপক প্রভাবের পরিপ্রেক্ষিতে রেলওয়ে ট্রেনে যাত্রীদের লিনেন পরিষেবা দেওয়া বন্ধ করে দিয়েছিল। যাত্রীদের চাহিদা ও সমস্যার কথা মাথায় রেখে এখন এই সুবিধা আবার চালু করা হচ্ছে। দীর্ঘদিন ধরে বন্ধ থাকা ওয়াশিং, লন্ড্রি ও লিনেন ডেলিভারি সার্ভিস আবার চালু করা হচ্ছে। উপলব্ধ বেডরোল স্টক পর্যায়ক্রমে ট্রেনগুলিতে পুনরুদ্ধার করা হবে।




রেলের আধিকারিকদের মতে, ৫ এপ্রিল থেকে জম্মু তাউই-কানপুর এক্সপ্রেস, দেরাদুন এক্সপ্রেসে এই সুবিধা চালু হবে। একইভাবে, 6 এপ্রিল থেকে রাজধানীতে গোমতী এক্সপ্রেস এবং তিরুবনন্তপুরম চালু হবে। মহীশূর রাজধানী, মারুধ্বজ এক্সপ্রেস এবং জম্মু তাওয়ি রাজধানী 8 এপ্রিল থেকে শুরু হবে। 9 এপ্রিল থেকে এটি বিলাসপুর রাজধানী, রাঁচি রাজধানী এবং মাদগাঁও রাজধানীতে শুরু হবে। এছাড়াও, ডিব্রুগড় রাজধানী, জম্মু তাউই দুরন্ত, এর্নাকুলাম দুরন্ত সহ অন্যান্য ট্রেনে যাত্রীদের লিনেন সুবিধা দেওয়া হবে।

1 comment: