South Africa tour of India: ভারত- দক্ষিন আফ্রিকার ফিক্সচার এবং ভেন্যু ঘোষণা BCCI-র 

South Africa tour of India




বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) শনিবার ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে 5 ম্যাচের T20I সিরিজের জন্য ফিক্সচার এবং ভেন্যু ঘোষণা করেছে, যা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) 2022 এর পরে তাদের প্রথম অ্যাসাইনমেন্ট হবে।



IPL 2022 এর ফাইনাল 29 মে অনুষ্ঠিত হওয়ার জন্য প্রস্তুত, T20I সিরিজটি 9 জুন থেকে শুরু হবে। 5 ম্যাচের সিরিজের প্রথম T20I নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলা হবে। কটক, বিশাখাপত্তনম, রাজকোট এবং বেঙ্গালুরু সিরিজের বাকি অংশ হোস্ট করবে।



রোহিত শর্মা সম্ভবত 5 ম্যাচের T20I সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন কারণ এশিয়ান জায়ান্টরা অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে এই বছরের T20 বিশ্বকাপের দিকে তাদের যাত্রা পুনরায় শুরু করবে।



ভারত হয়তো ফর্মে না থাকা রোহিত এবং বিরাট কোহলি সহ কিছু বড় নামকে বিশ্রাম দেওয়ার জন্য প্রলুব্ধ হতে পারে কিন্তু বিশ্বকাপ ঘনিয়ে আসার সাথে সাথে প্রাক্তন চ্যাম্পিয়নরা একটি পূর্ণ শক্তির দল নিয়ে খেলতে চাইবে। হার্দিক, টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দরের মতো তারকারা অতীতে চোটের কারণে দলে ফিরতে পারেন।



রোহিত শর্মার অধীনে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে অসাধারণ হয়েছে যেখানে দল সুপার 12 পর্বে ছিটকে গিয়েছিল। বিরাট কোহলি বিশ্বকাপের পরে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান যার পরে খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে রোহিতের একটি দাগহীন রেকর্ড রয়েছে।



নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে ক্লিন সুইপ সম্পন্ন করে টি-টোয়েন্টিতে ভারতের 9-0 রেকর্ড রয়েছে।


South Africa tour of India, 2022

প্রথম টি২০ ৯ই জুন, বৃহস্পতিবার 

দ্বিতীয় টি২০ ১২ই জুন, রবিবার 

তৃতীয় টি২০ ১৪ই জুন, মঙ্গলবার 

চতুর্থ টি২০ ১৭ই জুন, শুক্রবার 

পঞ্চম টি২০ ১৯ই জুন, রবিবার