পৌরসভার আর্থিক দুর্নীতি নিয়ে এবার কোতোয়ালি থানায় F I R করলো বিজেপি

F I R



জলপাইগুড়ি পৌরসভার আর্থিক দুর্নীতি নিয়ে ইতিমধ্যে সরব হয়েছে বিজেপি। এই নিয়ে গত ১৩ এপ্রিল বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী জেলাশাসকের কাছে জলপাইগুড়ি পৌরসভার আর্থিক দুর্নীতি নিয়ে C B I তদন্তের দাবী জানিয়েছিলেন।

এবার আর্থিক দুর্নীতি নিয়ে জলপাইগুড়ি কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দায়ের করলো বিজেপি।




পেনশনভোগীদের টাকা সহ অন্যান্য বিভিন্ন ফান্ডের কোটি কোটি টাকা নয়ছয় ও আর্থিক দুর্নীতি হয়েছে এই অভিযোগ তুলে শনিবার দুপুরে জলপাইগুড়ি কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন বিজেপির জলপাইগুড়ি জেলা কমিটির সাধারন সম্পাদক চন্দন বর্মন।




চন্দন বাবু অভিযোগ করে বলেন জলপাইগুড়ি পৌরসভায় বিভিন্ন ফান্ডের টাকা নয়ছয় হয়েছে। বিভিন্ন ঠিকাদার ও বিভিন্ন ব্যাক্তির নামে ভূয়ো বিল করে টাকা তোলা হয়েছে। যার পরিমাণ ইতিমধ্যে ৫ কোটি ছাড়িয়ে গেছে। বিভিন্ন সংবাদ মাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে। আমাদের ধারনা এর পেছনে সরকারি আধিকারিক ও পৌরসভার তৃনমুল নেতারা জড়িত আছে। তাই বিষয়টি নিয়ে আমরা উপযুক্ত তদন্ত করে দোষীদের শাস্তির দাবী জানাচ্ছি।




ঘটনায় পৌরসভার ভাইস চেয়ারম্যান সৈকত চ্যাটার্জী বলেন বিষয়টি সবার প্রথমে নজরে আসে পৌরসভার এক কর্মীর। এরপর বিষয়টি নিয়ে তিনি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন। ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে। তদন্ত রিপোর্ট জমা পড়লেই উপযুক্ত ব্যাবস্থা নেওয়া ও টাকা উদ্ধারের প্রক্রিয়া শুরু হবে৷ বিষয়টি নিয়ে বিজেপিকে অতো উদ্বিগ্ন হতে হবেনা। বিজেপি আগে করোনা কালে তৈরী হওয়া পি এম কেয়ারের তদন্ত করুক।