দল বিরোধী কাজের জন্য ৮ পঞ্চায়েত সদস্যকে বহিষ্কার সহ ব্লক সভাপতিকে শোকজ

Tmc cob




কোচবিহার:



দিনহাটা ১নম্বর ব্লকের বড় শৌলমারী গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে কিছুদিন আগেই অনাস্থা আনা হয়। এরপর জেলা তৃণমূল নেতৃত্বের তরফে জানানো হয় যাতে প্রধান অনাস্থা পাশ না হয়, তথাপিও সেই নির্দেশ অমান্য করেই প্রধান অনাস্থা পাশ হয় এবং প্রধান অপসারিত হয়। সেইসব কারণেই মঙ্গলবার কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থ প্রতিম রায় এর দপ্তরে সাংবাদিক বৈঠকের মাধ্যমে অনাস্থা অংশগ্রহণকারী ৮ জন গ্রাম পঞ্চায়েত সদস্যকে বহিষ্কার এবং ব্লক সভাপতিকে সঞ্জয় বর্মনকে শোকজের সিদ্ধান্ত জানান জেলা তৃণমূল নেতৃত্ব।




উপস্থিত ছিলেন সিতাই বিধানসভা এলাকার বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। জগদীশবাবু বলেন, দলের নির্দেশ অমান্য করে দলীয় ব্লক নেতৃত্বের অঙ্গুলিহেলনে গ্রাম পঞ্চায়েত সদস্যরা অনাস্থা প্রস্তাব নিয়ে এসে তা পাস করেছেন। দল তাদের এই সিদ্ধান্ত মেনে নেয় না। সেই কারণেই রাজ্য নেতৃত্বে নির্দেশে এই আটজন গ্রাম পঞ্চায়েত সদস্য এবং ব্লক সভাপতি সঞ্জয় বর্মনকে শোকজ করা হয়েছে। দলের সঙ্গে এদের আর কোনো রকম সম্পর্ক থাকবে না।




শুধু তাই নয় সঞ্জয় বর্মন কে ৪৮ ঘণ্টার শোকজ নোটিশ করা হয়েছে। আগামী ৭ ই এপ্রিল তার উত্তরের ভিত্তিতে দল সম্পূর্ণ সিদ্ধান্ত নেবে।




এদিন সাংবাদিক বৈঠকে পার্থপ্রতিম রায় বলেন, রাজ্য নেতৃত্বে সাথে আলোচনা করে জেলা নেতৃত্ব এই সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্ত পরবর্তীতে অন্যান্য গ্রাম পঞ্চায়েত গুলির ক্ষেত্রেও উদাহরণ হয়ে থাকবে। দলের বিরুদ্ধে বিরুদ্ধাচরণ দল কোন অবস্থাতেই মেনে নেবে না।