e-Shram Card Name List : e shram portal beneficiary list name check

eshram, job card



অনেকেই ইশ্রম কার্ড (e-Shram Card) বানিয়েছেন, কার্ড ধারকরা বীমার সুবিধা পেলেও এখনো রাজ্যের ইশ্রম কার্ড ধারকরা কোন আর্থিক সুবিধা পাননি। কিন্তু যেভাবে একাউন্ট ভেরিফাই করা হচ্ছে, তাতে করে ধারণা করা হচ্ছে যোগী সরকারের মতন এই রাজ্যের অসংগঠিত শ্রমিকরাও আর্থিক সুবিধা পাবেন। 


ই-শ্রম (e-Shram Card) কার্ডটি মূলত অসংগঠিত শ্রমিকদের জন্য, তাই যাদের জব কার্ড (Job Card) আছে শুধুমাত্র তাদের ই-শ্রম কার্ডের তথ্য ভেরিফাই করা হচ্ছে বলে জানা গিয়েছে।  একমাত্র জব কার্ড ধারকদের (job card)  তথ্য ভেরিফাই করছে সরকার এবং ই-শ্রম লিস্টে নাম তুলছে । তাই  যদি আপনার জব কার্ড না থাকে এবং আপনি ই-শ্রম কার্ড (e-Shram Card) বানিয়েছেন তাহলে এই লিস্টে আপনার নাম থাকবে না, এমনটাই জানা যাচ্ছে ।


আপনার এলাকার কতজন  ই-শ্রম কার্ডে (e-Shram Card) আবেদন করেছে, বা কতজনের নাম ভেরিফাই হয়েছে, তা জানতে চান? জানতে চাইলে প্রথমেই আপনাকে  এই ওয়েবসাইটে যেতে হবেঃ Click Here

ওয়েবসাইট ওপেন করতেই ক্যাপচা কোড দিতে হবে। ক্যাপচা কোড দিয়ে ভেরিফাই করলেই নতুন পেজ ওপেন হবে। 

এরপর এখানে ফিনান্সিয়াল ইয়ার ২০২১-২২ সিলেক্ট করে 'রাজ্য' হিসেবে WEST BENGAL বেছে নিন। 

এরপরে 'R32 E-Shram' সেকশনের "MGNREGA Beneficiary Registration Status on e-Shram Portal (As Reported by States/UTs Through NREGASoft)" এই অপশনটা বেছে নিতে হবে। 

এবার আপনি  আপনার জেলার নাম সিলেক্ট করুন। একই ভাবে ব্লক, তারপর গ্রামপঞ্চায়েত। যদি আপনার গ্রাম পঞ্চায়েত ইতিমধ্যে ভেরিফাই তথ্য আপলোড করে থাকেন, তাহলে এখানে সেই সংখ্যাটা দেখাবে। 



tag: 
e shram portal beneficiary list,e shram portal beneficiary list name check,e shram card name check,e shram card online apply 2022,E shram card list 2022,West bengal E Shram card list check 2022