cryptocurrency Tata Coin এর চাহিদা তুঙ্গে 

cryptocurrency Tata Coin


সম্প্রতি সকলকে অবাক করে দিচ্ছে ক্রিপ্টোকারেন্সি (cryptocurrency) জগতে  কিছু বিশেষ কয়েন। সাম্প্রতিক কালে শেয়ার মার্কেট সম্পর্কে ওয়াকিবহাল ব্যক্তিরা শিবা ইনু এবং ডজ কয়েনের সাফল্য দেখেছে। এখন একটি কমিউনিটি-ভিত্তিক ক্রিপ্টোকারেন্সি একটি বড় লাফ মেরেছে। 


কয়েন মার্কেট ক্যাপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ‘টাটা কয়েন’, (tata coin) যা বিকেন্দ্রীকৃত অর্থায়নকে সম্পূর্ণ নিরাপদ বানানোর লক্ষ্যে বাজারে এসেছিল, তা গত ২৪ ঘন্টায় প্রায় ১৫০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মুদ্রাটি বর্তমানে প্রায় ০.০৯৫১৫ ডলার ট্রেড করছে, যা ১২০০ শতাংশ বেশি। 


এই মুদ্রার বাজার মূলধন হল ৮৫৬,৩৫৫ ডলার। টাটা কয়েনের লক্ষ্য হল এই বিকেন্দ্রীকৃত অর্থ সম্পূর্ণরূপে সুরক্ষিত করা এবং বহুজাতিক কোম্পানি এবং বিশ্বব্যাপী বিনিয়োগকারীদের সাথে সংস্থাগুলির একটি নিরাপদ অর্থ লেনদেনের ব্যবস্থা তৈরি করা। এই কয়েন হল একটি সম্পূর্ণ বিকেন্দ্রীকৃত ক্রিপ্টোকারেন্সি। 


এটি বিশ্বের সবচেয়ে নিরাপদ বৈশ্বিক ডিজিটাল মুদ্রায় পরিণত হতে চায়, যা পরবর্তীকালে গোটা বিশ্বজুড়ে অর্থ লেনদেনের পদ্ধতি হিসেবে ব্যবহৃত হবে। এই বিশেষ কয়েনের মূল বৈশিষ্ট্য হল যে এটি একটি সম্পূর্ণ বিকেন্দ্রীভূত পিয়ার-টু-পিয়ার ইলেকট্রনিক সিস্টেম। এটি সরকার বা আর্থিক প্রতিষ্ঠানের মতো কেন্দ্রীয় কর্তৃপক্ষের উপর নির্ভর করে না। 


টাটা কয়েন (tata coin) বিশ্বে ভাল অর্থ আনার দাবি করে এবং এর জন্য ব্যবহারকারীদের কম ফি দিতে হবে। বলা হচ্ছে বিনান্স স্মার্ট চেইনে টাটা কয়েনের মাত্র ৯ মিলিয়ন কয়েন তৈরি করা হবে।