বিনা টিকিটে প্রায় 2700 কিমি একা একা প্লেনে যাত্রা করল এই খুদে!





9 বছরের এক খুদে বাড়ি থেকে পালিয়ে বিনা টিকিটে প্রায় 2700 কিমি একা একা প্লেনে যাত্রা করল। ওই বাচ্চা পুরো প্রক্রিয়াটি শিখেছে অনলাইনে; খুদের সেই অবিশ্বাস্য কাণ্ড সকলকে চমকে দিয়েছে। বাড়ি থেকে পালিয়েই ক্ষান্ত হয়নি ওই খুদে। বাড়ি থেকে পালানোর পর ওই খুদে সোজা গিয়ে উঠে যায় প্লেনে।




বিনা টিকিটে সে প্লেনে করে পাড়ি দেয় ২৭০০ কিমি। খবরটি জানাজানি হতেই সেটি Viral হয়েছে। বর্তমানে করোনা মহামারি জন্ম দিয়েছে অনলাইন ক্লাসের। এর ফলে সকল খুদের হাতে উঠেছে ফোন এবং ইন্টারনেট। এর ভাল প্রভাব থাকলেও, কিছু যে খারাপ প্রভাব রয়েছে তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে এই ঘটনা। 9 বছর বয়সী খুদে বাড়ি থেকে পালিয়ে একা একা বিনা টিকিটে প্ল্যানে করে পৌঁছে গিয়েছে প্রায় 2700 কিমি। এত কাণ্ড একাই ঘটিয়েছে সেই 9 বছর বয়সী খুদে। সোশ্যাল মিডিয়ায় খবরটি জানাজানি হতেই হইচই পড়ে গিয়েছে।




সকলকেই অবাক করেছে খুদের সাহস। Emanuel Marques de Oliveira নামের ওই 9 বছরের খুদের ইন্টারনেট সম্পর্কে গভীর জ্ঞ্যান রয়েছে। এর ফলে সে পুরো কান্ডটি একাই ঘটায়। বাড়ি থেকে পালিয়ে বিনা টিকিটে প্লেনে চড়ে পৌঁছে যায় প্রায় 2700 কিমি দূরে।




এরপর 26 ফেব্রুয়ারি তাঁর নামে মিসিং ডায়েরি করা হয়। Emanuel Marques de Oliveira নামের সেই 9 বছরের খুদে ব্রাজিলের মানসে থাকে। সেখানেই তাঁর নামে মিসিং ডায়েরি করা হয়। এরপর তাঁর খোঁজ পাওয়া যায় সাও পাওলোতে।