বাড়ি ফিরলো প্রায় চার বছর আগে নিখোঁজ হওয়া ব‍্যক্তি

KCF



"সমাজ সেবা সিদ্দিকীয়া কমিটি" ও "খুশির ছোঁয়া ফাউন্ডেশন"- এর যৌথ উদ্যোগে প্রায় সাড়ে চার বছর ধরে নিখোঁজ থাকা এক ব্যক্তিকে খুঁজে পেলো তার পরিবার।



কোচবিহার জেলার দিনহাটা মহকুমার অন্তর্গত পেটলা, বোড়োডাঙ্গা অঞ্চলের বাসিন্দা "রফিকুল হক ব্যাপারী" নামে, ৫৫ বছর বয়সী এক ভদ্রলোক ২০১৭ সালের, ২৭ শে সেপ্টেম্বর বাড়ি থেকে নিখোঁজ হয়ে যান। ৪ বছর ৫ মাস ২৪ দিন যাবৎ ওনার অনুসন্ধান করে চলেছেন ওনার পরিবারের সদস্যরা। এরপরই আলোর দিশারী স্বরূপ ওনাকে, ওনার পরিবারের কাছে ফিরিয়ে দিতে এগিয়ে আসে দক্ষিণ ২৪ পরগণা জেলার গোলাবাড়ি, ক্যানিং, উত্তর বুধাখালির স্বেচ্ছাসেবী সংগঠন "সমাজ সেবা সিদ্দিকীয়া কমিটি" ও কোচবিহার জেলার দিনহাটা মহকুমার স্বেচ্ছাসেবী সংগঠন "খুশির ছোঁয়া ফাউন্ডেশন"।



"রফিকুল হক ব্যাপারী" নামে সেই নিখোঁজ ভদ্রলোককে পাওয়া যায় দক্ষিণ ২৪ পরগণা জেলায়। সেখানকার অত্যন্ত পরিচিত স্বেচ্ছাসেবী সংগঠন "সমাজ সেবা সিদ্দিকীয়া কমিটি"- র সদস্যরা ওনার ঠিকানা জানতে পেরে যোগাযোগ করেন দিনহাটা মহকুমার অত্যন্ত পরিচিত স্বেচ্ছাসেবী সংগঠন "খুশির ছোঁয়া ফাউন্ডেশন" সংক্ষেপে "KCF"- এর একনিষ্ঠ সদস্য "লাবু হক"- এর সাথে। এরপর লাবু হক যোগাযোগ করেন "KCF" সভাপতি "রোহিত ইসলাম" ও সম্পাদক "দীপক বর্মন"- এর সাথে এবং তাদের বিস্তারিত তথ্য জানান। 




এরপরই সভাপতি রোহিত ইসলাম ও সম্পাদক দীপক বর্মন প্রাণপণ চেষ্টা করতে থাকেন "রফিকুল হক ব্যাপারী" মহাশয়ের পরিবারের সাথে যোগাযোগ স্থাপন করার উদ্দেশ্যে এবং এক সময় তারা তাদের লক্ষ্যে সফল হন ও ওনার পরিবারের সাথে যোগাযোগ সম্ভবপর হয়ে ওঠে। সভাপতি রোহিত ইসলাম ও সম্পাদক দীপক বর্মন- এর কাছ থেকে সমস্ত তথ্য ও ঠিকানা নিয়ে ভদ্রলোকের পরিবারের সদস্যরা পাড়ি দেন দক্ষিণ ২৪ পরগণায় এবং গতকাল ওনাকে বাড়িতে ফিরিয়ে নিয়ে আসেন।




টিম "খুশির ছোঁয়া ফাউন্ডেশন"- এর সভাপতি রোহিত ইসলাম ও সম্পাদক দীপক বর্মন জানান যে, "সমাজ সেবা সিদ্দিকীয়া কমিটি"- র সদস্যদের মধ্য দিয়েই তারা ওনার কথা জানতে পারেন এবং ওনার পরিবারের কাছে ওনাকে ফিরিয়ে দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করতে থাকেন। আর তার সফলতা স্বরূপ তারা "রফিকুল হক ব্যাপারী" মহাশয়কে ওনার পরিবারের কাছে ফিরিয়ে দিতে সক্ষম হন।