Gram Suraksha Yojana: আপনি মাসে 1411 টাকা বিনিয়োগ করে 35 লক্ষ উপার্জন করতে পারেন, জানুন কীভাবে

Gram Suraksha Yojana: আপনি মাসে 1411 টাকা বিনিয়োগ করে 35 লক্ষ উপার্জন করতে পারেন, জানুন কীভাবে


Gram Suraksha Yojana



মানুষ তাদের ভবিষ্যৎ উন্নত করতে বিভিন্ন বিনিয়োগ করে। কিন্তু আমাদের মনে রাখা উচিত যে শুধুমাত্র একটি ভাল বিনিয়োগ এবং বুদ্ধিমান বিনিয়োগই আমাদের ভাল রিটার্ন দেয়। যদিও অনেক লোক এখনও তাদের অর্থ ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করে বা এফডির মতো অন্যান্য জিনিসে বিনিয়োগ করে। তবে এটা বললে ভুল হবে না যে বর্তমানে মানুষ মিউচুয়াল ফান্ড এবং স্টক মার্কেটের মতো জিনিসেও বিনিয়োগ করছে। তবে, এটি করা ঝুঁকিপূর্ণ হতে পারে। কিন্তু আপনি যদি বিনিয়োগের জন্য একটি নিরাপদ স্কিম খুঁজছেন, তাহলে আসুন আপনাকে ভারতীয় পোস্ট অফিসের গ্রাম সুরক্ষা যোজনা প্রকল্প (post office gram suraksha yojana) সম্পর্কে বলি।

ভারতীয় পোস্ট অফিসের গ্রাম সুরক্ষা যোজনা প্রকল্পে (post office gram suraksha yojana)  আপনি নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারেন এবং ভালো রিটার্ন পেতে পারেন। তো চলুন জেনে নেওয়া যাক এই পরিকল্পনা সম্পর্কে।

যোগ্যতা কি?

একজন ব্যক্তি যিনি ভারতের নাগরিক, যাদের বয়স ১৯ থেকে ৫৫ বছরের মধ্যে তারাই gram suraksha yojana প্রকল্পে বিনিয়োগ করতে পারবেন।

কত বিনিয়োগ এবং কিভাবে?

আপনি এই গ্রাম সুরক্ষা যোজনায় (gram suraksha yojana)  10 হাজার থেকে 10 লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। একই সময়ে, আপনি মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক অর্থ প্রদান করতে পারেন। প্রিমিয়াম পরিশোধ করার জন্য আপনি 30-দিনের গ্রেস পিরিয়ড পাবেন।

প্রকল্প কিভাবে কাজ করে?

এই গ্রাম সুরক্ষা প্রকল্প (gram suraksha yojana ) নেওয়ার পরে, আপনি এই প্রকল্পের বিপরীতে ঋণও নিতে পারেন। তবে এর জন্য নীতিমালার বয়স হতে হবে ৪ বছর। অন্যদিকে, আপনি যদি এই প্ল্যানে 60 বছরের জন্য বিনিয়োগ করেন, তাহলে আপনাকে প্রতি মাসে 1411 টাকা প্রিমিয়াম দিতে হবে। 55 বছরের প্রিমিয়াম প্রাপ্ত হলে, গ্রাহকরা 31 লাখ 60 হাজার টাকা পাবেন।  আরও পড়ুনঃ Shraddha: শ্রদ্ধার বিকিনি পরা বোল্ড ছবিতে কুপোকাত নেটদুনিয়া

অন্যদিকে, আপনি যদি 19 বছর বয়সে গ্রাম সুরক্ষা যোজনায় (gram suraksha yojana post office) 10 লক্ষ টাকা বিনিয়োগ করেন, তাহলে আপনাকে 55 বছরের জন্য প্রতি মাসে 1515 টাকা প্রিমিয়াম দিতে হবে। আপনি যদি 58 বছরের জন্য বিনিয়োগ করেন তবে আপনার মাসিক প্রিমিয়াম 1463 টাকা।

Post a Comment

thanks