Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, March 30, 2022

DA NEWS: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডি এ-র পরিমাণ বেড়ে দাঁড়ালো ৩৪%,বঞ্চিত রাজ্য কর্মচারী

DA NEWS: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডি এ-র পরিমাণ বেড়ে দাঁড়ালো ৩৪%,বঞ্চিত রাজ্য কর্মচারী


DA NEWS



আজ কেন্দ্রীয় মন্ত্রিসভা 7 তম বেতন কমিশনের অধীনে কেন্দ্রীয় সরকারের জন্য মহার্ঘ ভাতা (DA) 3 শতাংশ বৃদ্ধির অনুমোদন দিয়েছে।

আরো ৩ শতাংশ ডিএ বৃদ্ধির ফলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডি এ-র পরিমাণ বেড়ে দাঁড়ালো ৩৪%। আর এদিকে রাজ্যের শিক্ষক, শিক্ষাকর্মী ও সরকারি কর্মচারীগণ মাত্র ৩% ডিএ নিয়ে ভারতবর্ষের মধ্যে সবচেয়ে কম ডিএ প্রাপক হিসাবে অবস্থান করছে।

শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের রাজ্য সম্পাদক কিংকর অধিকারী বলেছেন- "রাজ্যে বঞ্চনার পরিমাণ ক্রমশ লাগামছাড়া ভাবে বৃদ্ধি পাচ্ছে। সরকার পুরো নির্বিকার! এর ফলে এক এক জন শিক্ষক, শিক্ষাকর্মীসহ রাজ্য সরকারি কর্মচারীগণ প্রতিমাসে প্রায় ১০/১২ হাজার থেকে ৪০ হাজার টাকা করে বেতন কম পাচ্ছেন। আমাদের প্রাপ্য অর্থ নিয়ে ভোটের রাজনীতি চলছে। অথচ দীর্ঘদিনের প্রাপ্য ডিএ থেকে বঞ্চিত করে রাখা হয়েছে আমাদের। অন্যান্য রাজ্য যদি ডিএ দিতে পারে তাহলে আমাদের রাজ্য তা পারবে না কেন?"

একই সাথে তিনি আরও দাবী তোলেন- "বহু পদ শূন্য রয়েছে যেখানে দীর্ঘদিন কোনো নিয়োগ নেই। শিক্ষিত বেকারগণ হাহাকার করে ঘুরছে। আমরা দাবি করছি অবিলম্বে সমস্ত শূন্যপদে নিয়োগ এবং অতি দ্রুত বকেয়া ডিএ মিটিয়ে দেওয়া হোক।"

7 comments:

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন