স্নাতকোত্তরের পরীক্ষার পরিবর্তিত সূচী ঘোষণা করল কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় 


CBPBU


স্থগিত হয়ে যাওয়া কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরের পরীক্ষার সূচি প্রকাশ করল কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়। ৭ই মার্চ ২০২২ থেকে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তরের U.G. CBCS 1st Semester (Honours & Programme) Examinations, 2021 to be held in 2022 (Regular & Backlog), P.G. CBCS 1st semester (Regular & Backlog), P.G. 1st Semester (Backlog under Old Syllabus), LL.M. (Human Rights & Duties Education) 1st Semester (Regular & Backlog), M.A. (Human Rights & Duties Education) 1st Semester (Regular & Backlog), LL.M. (Two Year) 1st Semester (Backlog), LL.M. (Corporate & Commercial Law) One Year 1st Semester (Regular & Backlog), LL.M. (Corporate & Commercial Law) One Year 2nd Semester (Backlog), MLIS 1st Semester (Regular) & BLIS 1st Semester (Regular) Examinations, 2022 হওয়ার কথা থাকলেও সেই পরীক্ষা বিজ্ঞপ্তি দিয়ে স্থগিতাদেশ জারি করে বিশ্ববিদ্যালয়।



এরপর আজ স্নাতকোত্তরের পরীক্ষার পরিবর্তিত সূচী ঘোষণা করল বিশ্ববিদ্যালয়। সুচি অনুযায়ী ২১শে মার্চ ২০২২ থেকে শুরু হবে পরীক্ষা।


দেখুন নতুন সূচি-




প্রসঙ্গত, বিজ্ঞপ্তি জারি করে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছিল ৭ই মার্চ ২০২২ থেকে ১৬ই মার্চ ২০২২ পর্যন্ত ইন্টারনেট সংক্রান্ত সমস্যার কথা জানিয়েছে রাজ্য হোম এন্ড হিল অ্যাফেয়ার্স আর তাই পরীক্ষা আপাতত স্থগিত। খুব শীঘ্রই নতুন সূচি জানানো হবে বলে জানানো হয়েছে।




পশ্চিমবঙ্গ বোর্ড মাধ্যমিক ২০২২ -এর অফলাইন পরীক্ষা সোমবার থেকে শুরু হবে। প্রশ্নপত্র ফাঁস বন্ধে কঠোর পদক্ষেপের ঘোষণা দিয়েছে বোর্ড। এই বছর মাধ্যমিক পরীক্ষা বা ক্লাস 10 পরীক্ষা ৭ মার্চ থেকে শুরু হবে এবং ১৬ মার্চ শেষ হবে। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন স্পর্শকাতর এলাকা গুলিতে বন্ধ থাকবে ইন্টারনেট। আর তার জেরে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় ব্যাঘাত ঘটবে সেই কথা ভেবেই পরীক্ষা বাতিল করল কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়।