কোহলির ১০০ তম টেস্ট মাইলফলকের আগে মুখ খুললেন BCCI president সৌরভ গাঙ্গুলী

Sourav Ganguly


মোহালিতে টিম ইন্ডিয়ার প্রথম টেস্ট ম্যাচটি বিরাট কোহলি (Virat Kohli )-র জন্য একটি স্মরণীয় উপলক্ষ হবে যিনি তার ক্যারিয়ারের 100তম টেস্ট ম্যাচে অংশ নেবেন। নিঃসন্দেহে এটি কোহলির জন্য সেরা মুহূর্তগুলির মধ্যে একটি হবে যিনি সাম্প্রতিক সময়ে মাঠে এবং বাইরে অনেক লড়াই সহ্য করেছেন।



তিনি যখন তার ক্যারিয়ারের দীর্ঘ প্রতীক্ষিত 71 তম সেঞ্চুরির জন্য অনুসন্ধান চালিয়ে যাচ্ছেন, তখন সৌরভ গাঙ্গুলী-(Sourav Ganguly)র সাথে কোহলির অধিনায়কত্বের পরাজয় একটি তিক্ত নোটে শেষ হয়েছিল যা ভারতীয় ক্রিকেটের সাম্প্রতিক স্মৃতিতে সবচেয়ে আলোচিত বিতর্কে পরিণত হয়েছিল।



এই পুরো পর্বটি সত্ত্বেও, কোহলি এবং গাঙ্গুলীর সাম্প্রতিক মন্তব্য অনুসারে কোনও খারাপ রক্ত নেই। বিসিসিআই সভাপতি একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে কোহলির কৃতিত্বের প্রশংসা করেছেন কারণ তিনি 100 টেস্ট ম্যাচের মাইলফলকের কাছাকাছি, গাঙ্গুলি নিজেই তার খেলার ক্যারিয়ারে অর্জন করেছিলেন।



সৌরভ বর্তমানে তার পরিবারের সাথে লন্ডনে রয়েছেন, কোহলিকে 100 টেস্ট ম্যাচের ক্লাবে স্বাগত জানিয়েছেন, এছাড়াও তিনি বলেছেন যে তিনি শুক্রবার মোহালিতে কোহলির মাইলফলক খেলায় অংশ নেওয়ার চেষ্টা করবেন।



"শুরু করার জন্য, সেখানে যাওয়ার জন্য আপনাকে খুব ভাল খেলোয়াড় হতে হবে," হিন্দুস্তান টাইমস সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন বলে উল্লেখ করেছেন।



"ভারতীয় ক্রিকেটে খুব কম লোকই 100টি টেস্ট ম্যাচ খেলেছে। এটি একটি চমত্কার ল্যান্ডমার্ক। বিরাট একজন দুর্দান্ত খেলোয়াড় এবং এটির প্রতিটি অংশের যোগ্য," তিনি বলেন। "তার কৌশল, তার ইতিবাচকতা, তার ফুটওয়ার্ক, তার ভারসাম্য... আমি এই সব পছন্দ করি, সর্বোপরি, বিরাট যেভাবে ইংল্যান্ডে 2014 এর পরে তার খেলা পরিবর্তন করেছিল যখন সে লড়াই করছিল। আমি সেই টেস্ট সিরিজটি দেখেছি কারণ আমি সেখানে ধারাভাষ্যকার হিসাবে কাজ করছিলাম। "



7 বছরে প্রথমবারের মতো, কোহলি ভারতের হয়ে খেলবেন কেবল একজন খেলোয়াড় হিসেবে, অধিনায়ক হিসেবে নয়। কিন্তু তা সত্ত্বেও গাঙ্গুলী উচ্ছ্বসিত ছিলেন যে দিল্লিতে জন্মগ্রহণকারী খেলোয়াড় এতটা চিন্তা করবেন না, পাশাপাশি তার বহু প্রতীক্ষিত 71 তম সেঞ্চুরির জন্য তাকে শুভকামনা জানিয়েছেন।



"এর জন্য কিছু সামঞ্জস্যের প্রয়োজন আছে। কিন্তু আমি মনে করি না এটা খুব কঠিন, সে ফিরে আসবে এবং শতরান করবে। আমি এই সব কথা জানি, দুই বছরের বেশি সময় ধরে সে সেঞ্চুরি পায়নি। কিন্তু সে খুব ভালো একজন খেলোয়াড়। ধারাবাহিকভাবে এর মধ্য দিয়ে যেতে হবে। তিনি এই পর্বটিও পেরিয়ে যাবেন," যোগ করেছেন বিসিসিআই সুপ্রিমো।



"সে জানে কিভাবে শতরান করতে হয়, অন্যথায় সে ৭০টি পেত না। একজন প্রাক্তন খেলোয়াড় হিসেবে, আমি জানি সে আবার স্কোর করা শুরু করবে। তার প্রচুর ক্ষমতা আছে, তাই এটা সময়ের ব্যাপার," তিনি উপসংহারে বলেছিলেন।