আগ্রাসন শেষের পর ইউক্রেনের নতুন প্রধান হবেন ভিক্টর ইয়ানুকোভিচ চাইছে রাশীয়া ?

Former president Viktor Yanukovych




রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে উত্তেজনা চলছে কারণ দুই দেশের মধ্যে গত কয়েকদিন ধরে সংঘর্ষ বেড়েছে। রাশিয়ান সামরিক বাহিনী ক্রমাগত ইউক্রেনের প্রধান শহরগুলিতে বোমা হামলা চালিয়ে যাচ্ছে, ইঙ্গিত দেয় যে আক্রমণ শীঘ্রই শেষ হবে।



এই যুদ্ধের মাঝখানে, প্রতিবেদনে উঠে এসেছে যে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন ইতিমধ্যে এমন ব্যক্তিকে বেছে নিয়েছেন যিনি দেশটিতে আগ্রাসন শেষ হওয়ার পরে ইউক্রেনের প্রধান হিসাবে দায়িত্ব পালন করবেন। প্রতিবেদনে বলা হয়েছে যে ইউক্রেনের নতুন প্রধান হবেন ভিক্টর ইয়ানুকোভিচ (Former president Viktor Yanukovych)।



ভিক্টর ইয়ানুকোভিচ, যিনি ইউক্রেনের প্রাক্তন রাষ্ট্রপতি, সম্ভবত দুই দেশের মধ্যে যুদ্ধ প্রশমিত হওয়ার পরে এবং রাশিয়া বিজয়ী হওয়ার পরে ইউক্রেনের পরবর্তী রাষ্ট্রপতি হবেন। ইয়ানুকোভিচকে ক্রেমলিন নির্বাচিত করার খবর স্থানীয় মিডিয়া রিপোর্ট থেকে এসেছে।



কিয়েভ ইন্ডিপেনডেন্ট, একটি অনলাইন সংবাদপত্র ইউক্রেইনস্কা প্রাভদার একটি প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে বলেছে যে সাবেক রুশ রাষ্ট্রপতি ক্রেমলিন একটি বিশেষ অনুষ্ঠানের জন্য প্রস্তুত করছে। সংবাদ সংস্থার টুইটে বলা হয়েছে, "পুতিন ইউক্রেনের প্রেসিডেন্ট হিসেবে ইয়ানুকোভিচকে পুনর্বহাল করতে চান।"



"ভিক্টর ইয়ানুকোভিচ মিনস্কে রয়েছে বলে অভিযোগ করা হয়েছে, এবং ক্রেমলিন 2014 সালে ইউরোমাইদান বিপ্লব দ্বারা বহিষ্কৃত প্রাক্তন রাষ্ট্রপতি জেলেনস্কিকে প্রতিস্থাপন করার জন্য একটি অভিযানের প্রস্তুতি নিচ্ছে, ইউক্রেনস্কা প্রাভদার সূত্র অনুসারে," কিইভ ইন্ডিপেন্ডেন্ট বলেছে৷



ভিক্টর ইয়ানুকোভিচ 2014 সালে ময়দান বিপ্লবের পর তার সরকারকে উৎখাত করার পর রাশিয়া ছেড়েছিলেন। ধারণা করা হচ্ছে যে ইয়ানুকোভিচের দেশে ফেরার পরিকল্পনা করা হচ্ছে এবং তিনি হবেন ইউক্রেনের নতুন প্রেসিডেন্ট।