Jobs: চাকরিপ্রার্থীদের জন্য এবার বিরাট সুযোগ নিয়ে এল কেন্দ্রীয় বিদ্যালয়!


teachers, student




সম্প্রতি মালদা BSF আরাধপুর, দার্জিলিং খাপরাইল কেন্দ্রীয় বিদ্যালয় সহ একাধিক কেন্দ্রীয় বিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। প্রাথমিক শিক্ষক, কম্পিউটার শিক্ষক, মিউজিক, যোগা এবং প্রশিক্ষিত স্নাতক শিক্ষক নিয়োগের জন্য ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।




আবেদনের জন্য যে সমস্ত শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন সেগুলি হল: TGT: B.Ed সহ প্রাসঙ্গিক বিষয়ে স্নাতক হতে হবে (ন্যূনতম ৫০% নম্বর)। তবে CSB/CTET/TET উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে।




প্রাথমিক শিক্ষক: স্নাতক + ২ বছরের D.El.Ed/ B.Ed (ন্যূনতম ৫০% নম্বর) থাকতে হবে। পাশাপাশি, CTET/TET উত্তীর্ণ প্রার্থীদের সাথে CSB স্কোর কার্ডধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।






PRT মিউজিক: ৫০% নম্বর সহ সিনিয়র সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট বা এর সমতুল্য এবং মিউজিকে স্নাতক হতে হবে।




কম্পিউটার শিক্ষক: BE/B.Tech (কম্পিউটার সায়েন্স) / BCA/MCA/M.Sc (কম্পিউটার সায়েন্স) M.Sc (IT), B.Sc (কম্পিউটার সায়েন্স) অথবা যে কোনো বিজ্ঞানের বিষয়ে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি + গণিত + পিজিডিসিএ থাকতে হবে।




এরমধ্যে প্রশিক্ষিত স্নাতক শিক্ষকদের বেতন হবে মাসিক ২৬,২৫০ টাকা এবং প্রাথমিক শিক্ষকদের বেতন হবে মাসিক ২১,২৫০ টাকা। এই পদগুলিতে ১৮ বছরের ওপরে এবং ৬৫ বছরের নীচে যে কোনো পুরুষ এবং মহিলা আবেদন করতে পারবেন। এখানে আবেদনের জন্য কোনো ফি লাগবেনা। অনলাইনের মারফতই আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।


যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ১৮ ফেব্রুয়ারি, ২০২২ ইন্টারভিউয়ের প্রক্রিয়াটি সম্পন্ন হবে। এখানে পশ্চিমবঙ্গের প্রতিটি জেলা থেকেই আবেদন করতে পারবেন আবেদনকারীরা। 


আবেদনকারীদের অনলাইনে আবেদন করার আগে প্রতিটি কেন্দ্রীয় বিদ্যালয়ের রিক্রুটমেন্ট ২০২২” বিজ্ঞপ্তিটির PDF ভালোভাবে পড়ে নিতে হবে। 

আবেদনের জন্য যে সকল কেন্দ্রীয় বিদ্যালয় নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে তাদের ওয়েবসাইট ঠিকানা দেওয়া হলো-