লঞ্চ হতে চলেছে ট্রাম্পের নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘Truth Social’ Donald Trump’s social media app is set to be launched



প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট এবং ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প তার নতুন সোশ্যাল মিডিয়া উদ্যোগ, 'ট্রুথ সোশ্যাল' চালু করতে প্রস্তুত। রয়টার্স দ্বারা অ্যাক্সেস করা একটি পরীক্ষার সংস্করণে একজন নির্বাহীর পোস্ট অনুসারে অ্যাপটি সোমবার (21 ফেব্রুয়ারি) অ্যাপলের অ্যাপ স্টোরে চালু হবে বলে আশা করা হচ্ছে।



2021 সালের অক্টোবরে, ট্রাম্প ঘোষণা করেছিলেন যে তিনি "বিগ টেকের অত্যাচারের বিরুদ্ধে দাঁড়াতে" ট্রুথ সোশ্যাল নামে একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম চালু করছেন। অ্যাপটি সম্প্রতি তৈরি ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের মালিকানাধীন।



শুক্রবারের শেষের দিকে পোস্টগুলির একটি সিরিজে, নেটওয়ার্কের প্রধান পণ্য কর্মকর্তার জন্য একটি যাচাইকৃত অ্যাকাউন্ট, বিলি বি হিসাবে তালিকাভুক্ত, অ্যাপটির পরীক্ষার পর্যায়ে এটি ব্যবহার করার জন্য আমন্ত্রিত ব্যক্তিদের কাছ থেকে প্রশ্নের উত্তর দিয়েছে। একজন ব্যবহারকারী তাকে জিজ্ঞাসা করেছিলেন যে অ্যাপটি, যা এই সপ্তাহে বিটা পরীক্ষকদের জন্য উপলব্ধ, জনসাধারণের জন্য প্রকাশ করা হবে।


"আমরা বর্তমানে সোমবার, 21 ফেব্রুয়ারী অ্যাপল অ্যাপ স্টোরে প্রকাশের জন্য প্রস্তুত রয়েছি," নির্বাহী প্রতিক্রিয়া জানিয়েছেন৷



15 ফেব্রুয়ারি ট্রাম্পের বড় ছেলে, ডোনাল্ড জুনিয়র, তার বাবার যাচাইকৃত @realDonaldTrump Truth সোশ্যাল অ্যাকাউন্টের একটি পোস্টের সাথে একটি স্ক্রিনশট টুইট করেছেন, বা “সত্য”, যা তিনি 14 ফেব্রুয়ারি আপলোড করেছিলেন: “তৈরি হন! আপনার প্রিয় রাষ্ট্রপতি শীঘ্রই আপনার সাথে দেখা করবেন!



ট্রুথ সোশ্যাল প্রবর্তন সামাজিক মিডিয়াতে প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতির প্রত্যাবর্তনকে চিহ্নিত করবে যখন তাকে 6 জানুয়ারী, 2021 সালে ইউএস ক্যাপিটলে তার সমর্থকদের দ্বারা আক্রমণের পরে, উস্কানিমূলক বার্তা পোস্ট করার অভিযোগে অভিযুক্ত হওয়ার পরে টুইটার, ফেসবুক এবং ইউটিউব দ্বারা নিষিদ্ধ করা হয়েছিল।



ট্রুথ সোশ্যাল, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের মূল কোম্পানির নেতৃত্বে রয়েছেন প্রাক্তন রিপাবলিকান মার্কিন প্রতিনিধি ডেভিন নুনেস৷



ট্রুথ সোশ্যাল তার চিফ প্রোডাক্ট অফিসারের মতে আগামী সপ্তাহগুলিতে যাচাইকৃত অ্যাকাউন্টগুলির বিষয়ে একটি নীতি জারি করবে৷