Recruitment 2022: সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে অফিসার পদের জন্য নিয়োগ শুরু হয়েছে, আবেদন প্রক্রিয়া জানুন বিস্তারিত

Central Bank Recruitment 2022




ব্যাংকিং খাতে চাকরি খুঁজছেন তরুণদের জন্য একটি দুর্দান্ত সুযোগ এসেছে। ভারত সরকারের অর্থ মন্ত্রকের অধীনে পাবলিক সেক্টর সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (CBI) বেশ কয়েকটি শূন্যপদ প্রকাশ করেছে। ইতিমধ্যেই এই শূন্যপদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। স্পেশালিস্ট অফিসারের পদের জন্য শূন্যপদ রয়েছে। এর মধ্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী তরুণরা আবেদন করতে পারবেন।

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (CBI) এইচআর ডিপার্টমেন্ট সিনিয়র ম্যানেজার, আইটি, ইনফরমেশন টেকনোলজির পদে স্পেশালিস্ট অফিসার (এসও) নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, প্রার্থীদের কাছ থেকে আবেদন আমন্ত্রণ জানিয়েছে।

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এসও রিক্রুটমেন্ট 2022-এর অনলাইন আবেদন প্রক্রিয়া বৃহস্পতিবার, 10 ফেব্রুয়ারি, 2022 থেকে শুরু হয়েছে। যে প্রার্থীরা CBI SO নিয়োগ পরীক্ষা 2022-এর জন্য আবেদন করতে চাইছেন তারা এখন তাদের আবেদন জমা দিতে পারেন। এই নিয়োগের জন্য আবেদন নিবন্ধন প্রক্রিয়া অনলাইনে করতে হবে।

কেন্দ্রীয় ব্যাংক এসও নিয়োগ 2022 মূল তথ্য

পদের নাম : স্পেশালিস্ট অফিসার (SO) সিনিয়র ম্যানেজার তথ্য প্রযুক্তি

শূন্যপদের সংখ্যা : ১৯টি পদ

অনলাইন রেজিস্ট্রেশনের শুরুর তারিখ: 10 ফেব্রুয়ারী, 2022

অনলাইন রেজিস্ট্রেশনের শেষ তারিখ: 02 মার্চ 2022

পরীক্ষার জন্য কল লেটার ডাউনলোড : মার্চ 17, 2022

অনলাইন পরীক্ষার সম্ভাব্য তারিখ: 27 মার্চ, 2022

কেন্দ্রীয় ব্যাংক এসও বিজ্ঞপ্তি এবং আবেদন প্রক্রিয়া

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এসও নিয়োগ 2022 বিজ্ঞপ্তিটি 10 ​​ফেব্রুয়ারি, 2022-এ অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদন করার আগে অফিসিয়াল বিজ্ঞপ্তি পড়ে নিন। প্রার্থীরা শুধুমাত্র অনলাইন মোডে তাদের আবেদনপত্র পূরণ করতে পারেন। আগ্রহী প্রার্থীরা CBI SO নিয়োগ 2022-এর জন্য সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া centralbankofindia.co.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে পারেন।

কেন্দ্রীয় ব্যাংক এসও নিয়োগের আবেদন ফি এবং বেতন

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে স্পেশালিস্ট অফিসার (SO) পদের জন্য যারা আবেদন করছেন তাদের ফি দিতে হবে। SC/ST/PWBD প্রার্থীদের জন্য ফি হল 175 টাকা এবং GST এবং অন্যান্য সমস্ত বিভাগের প্রার্থীদের জন্য 850 টাকা+ GST। যেখানে, স্পেশালিস্ট অফিসার (SO) পদে বাছাই করার পরে, বেতন হবে 63,840 টাকা থেকে 78,230 টাকা পর্যন্ত।

কেন্দ্রীয় ব্যাংক এসও নিয়োগের যোগ্যতা

সিনিয়র ম্যানেজার - সেন্ট্রাল ব্যাঙ্কে আইটি পদের জন্য আবেদনকারী প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/আইটি/ইসিই-তে ইঞ্জিনিয়ারিং স্নাতক বা এমসিএ/ এমএসসি (আইটি)/ এমএসসি (কম্পিউটার সায়েন্স) থাকতে হবে। এছাড়াও, একটি স্বীকৃত ইনস্টিটিউট থেকে সোলারিস / ইউনিক্স / লিনাক্স প্রশাসনে একটি শংসাপত্র থাকতে হবে।



কেন্দ্রীয় ব্যাংক SO নির্বাচন প্রক্রিয়া

বিশেষজ্ঞ অফিসার (SO) পদের জন্য নির্বাচন একটি অনলাইন লিখিত পরীক্ষা এবং ব্যক্তিগত সাক্ষাৎকারের মাধ্যমে হবে। অনলাইন পরীক্ষায় ভুল উত্তরের জন্য 0.25 নম্বর কাটা হবে।

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রিক্রুটমেন্ট সংরক্ষিত পদ

এসসি: 02

ST: 01

ওবিসি: 05

EWS: 01

সাধারণ এবং অসংরক্ষিত: 10