Breaking: প্রয়াত 'গীতশ্রী' সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়



Sandhya Mukhopadhyay



বাংলা গান আর শাস্ত্রীয় সঙ্গীতের এক সোনালি আকাশে সন্ধ্যা ঘনাল। প্রয়াত হলেন 'গীতশ্রী' সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। গীতশ্রীর মৃত‍্যুর খবর ট্যুইট করে জানালেন তৃণমূল সাংসদ শান্তনু সেন (Santanu Sen)। ।




গুরুতর অসুস্থ অবস্থায় কিছুদিন আগেই হাসপাতালে ভর্তি হন প্রবাদপ্রতিম শিল্পী সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়। গ্রিন করিডোরকরে এসএসকেএম হাসপাতাল নিয়ে যাওয়া হয় তাঁঁকে। উডবার্ন ওয়ার্ডে শিল্পীর চিকিৎসা চলে। এসএসকেএমে বিশিষ্ট শিল্পীর চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি দল গঠন করা হয়।




সূ্ত্রের খবর, দুটি ফুসফুসেই সংক্রমণ হয়েছে। সামান্য জ্বর আসে। কয়েকদিন আগে বাথরুমে পড়ে যাওয়ার পর বেশি করে অসুস্থতা হয়। উডবার্ন ব্লকের দোতালার কেবিনে ভর্তি করা হয় গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে।




সম্প্রতি কেন্দ্রীয় সরকার সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়কে পদ্ম সম্মান দেওয়ার ঘোষনা দেন। কিন্তু সেই সম্মান নিতে অস্বীকার করেন শিল্পী।



সারা জীবন গানের সাথেই কেটে গেল তাঁর। আর গানের সাথেই চলে গেলেন। সুরের রাজপথে সন্ধ্যা মুখোপাধ্যায় চিরকালের সাম্র্যাজ্ঞী। তাঁর গান অক্ষয়, অবিনশ্বর। তার মৃত‍্যুতে গভীরভাবে শোকাহত গানের জগৎ।