WBCSC



পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন (WBCSC) WB SET 2022 পরীক্ষার জন্য প্রোটোকল প্রকাশ করেছে। সময়সূচী অনুযায়ী, পরীক্ষা 09 জানুয়ারী, 2022 তারিখে সকাল 10.30 টা থেকে দুপুর 2 টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। WB SET (State Eligibility Test) রাজ্য জুড়ে 68টি মহকুমায় প্রায় 189টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে।


রাজ্যে COVID-19 মামলার দ্রুত বৃদ্ধির মধ্যে, কমিশন একটি SOPs প্রকাশ করেছে। এই নির্দেশিকাগুলি সেই সমস্ত প্রার্থীদের জন্য প্রকাশ করা হয়েছে যাদের কোনও ধরণের COVID উপসর্গ রয়েছে। এটি ছাড়াও, বিজ্ঞপ্তিতে পরীক্ষায় অংশগ্রহণের সময় কেন্দ্রের কর্মীদের যে মৌলিক মডিউল অনুসরণ করতে হবে সে সম্পর্কেও কথা বলা হয়েছে।


প্রাথমিকভাবে, কর্মীরা টেম্পারেচার বন্দুক ব্যবহার করে প্রার্থীর তাপমাত্রা পরীক্ষা করবেন এবং যাদের শরীরের তাপমাত্রা বেশি দেখাবে বা কোভিডের উপসর্গ আছে তাদের আইসোলেশন রুমে স্থানান্তর করা হবে।

পরিদর্শকদের তাদের নিজস্ব নিরাপত্তার জন্য প্রতিবার পরীক্ষার কক্ষে পিপিই কিট এবং সরঞ্জাম পরার নির্দেশ দেওয়া হয়েছে । 

আইসোলেশন রুম থেকে সংগৃহীত OMR শিটগুলো কর্মীদের আলাদাভাবে প্যাক করে রাখতে হবে । 

রাজ্যে মহামারীর ক্রমবর্ধমান পরিস্থিতি বিবেচনা করে, অনেক শিক্ষক রাজ্যে পরীক্ষা বাতিল করবার দাবী তুলেছিলেন। তবে কমিশন উল্লিখিত তারিখে পরীক্ষা পরিচালনা করতে আগ্রহী এবং এর জন্য আগে থেকেই অনেক ব্যবস্থা গ্রহণ করেছে।

দেখেনিন Notification 


Tag: Admit Card, WB SET, wbcsc.org.in , wbcsconline.in , West Bengal,