প্রথম ভারতীয় হিসেবে ১৬ বছর বয়সেই শীর্ষে তাসনিম Tasnim No.1 spot in under-19 girls' singles badminton





কিশোরী ব্যাডমিন্টন খেলোয়াড় তাসনিম মীর মেয়েদের একক বিভাগে অনূর্ধ্ব-19 বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা প্রথম ভারতীয়। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের (বিডব্লিউএফ) আপডেট করা র‌্যাঙ্কিংয়ে 16 বছর বয়সী তাসনিম 10,810 পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।




"আমি আজ খুব খুশি এবং আমি আমার রোল মডেল পিভি সিন্ধু এবং সাইনা নেহওয়ালের পদাঙ্ক অনুসরণ করার চেষ্টা করতে যাচ্ছি," বলেছেন তাসনিম৷ "আমি এখন সিনিয়ররা কীভাবে খেলবে সেদিকে মনোযোগ দিচ্ছি এবং সেই স্তরে প্রতিদ্বন্দ্বিতা করার চেষ্টা করছি৷ আমি পরের অলিম্পিকে ভারতের জন্য একটি পদক জিততে আশা করছি৷




"একটা ম্যাচ হারার পর আমি অনেক কান্নাকাটি করতাম। আমি আজ যেখানে আছি সেখানে পৌঁছানোর জন্য আমি খুব কঠোর পরিশ্রম করেছি, প্রতিদিন প্রায় ছয় থেকে সাত ঘণ্টা ট্রেনিং করেছি। আমাদের খেলাধুলায় আমাকে এবং আমার ভাইকে সাহায্য করার জন্য আমার বাবা-মা অনেক ত্যাগ স্বীকার করেছেন। "




তার বাবা ইরফান জানান, তাসনিম ছয় বছর বয়সে ব্যাডমিন্টন খেলা শুরু করেন। একটি সময় ছিল যখন তিনি তাকে খেলা বন্ধ করার জন্য জিজ্ঞাসা করেছিলেন কিন্তু তিনি স্পনসরশিপ পাওয়ার পরে চালিয়ে যেতে পারেন। ইরফান বলেন, তাসনিম এখন পর্যন্ত বিভিন্ন বিভাগে মোট ২২টি শিরোপা জিতেছেন। "এখন আমরা আশা করি যে সে একজন সিনিয়র চ্যাম্পিয়নও হবে এবং অলিম্পিকে দেশের জন্য জিতবে," তিনি বলেছিলেন।



তাসনিম চারটি জুনিয়র আন্তর্জাতিক টুর্নামেন্ট জিতেছে, যার মধ্যে তিনটি - বুলগেরিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপ, আল্পস ইন্টারন্যাশনাল এবং বেলজিয়ান জুনিয়র। তিনি এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপে অনূর্ধ্ব-15 এবং অনূর্ধ্ব-17 শিরোপাও জিতেছেন।